ডেঙ্গুতে ২৪ ঘন্টায় ৩ জনের মৃত্যু

সারাদেশে শুক্রবার রাত ৮টা থেকে শনিবার রাত ৮টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ডেঙ্গুতে তিনজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। তাদের মধ্যে এক নারী ও এক শিশু রয়েছে।

ঢাকা

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে অজয় দাস (২৫) নামে আশুলিয়ার এক তরুণের মৃত্যু হয়েছে। শনিবার (২৪ আগস্ট) সকালে ঢাকার ইবনে সিনা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

ইবনে সিনা হাসপাতালের গ্রাহক সেবা বিভাগের কর্মকর্তা রফিকুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন।

নিহত তরুণ চাঁদপুরের মতলব থানার সুজাতপুর গ্রামের গৌতম দাসের ছেলে। তিনি আশুলিয়া এলাকায় পরিবারের সঙ্গে থাকতেন।

নিহতের বাবা বলেন, গত ২০ আগস্ট তার ছেলে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হলে প্রথমে সাভারের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখান থেকে ঢাকার শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে অবস্থার অবনতি হওয়ায় শুক্রবার দুপুরে ইবনে সিনা হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকালে মৃত্যু হয় তার।

ময়মনসিংহ

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে জারিফ হোসেন নামে ৫ মাস বয়সের এক শিশু মারা গেছে।

শনিবার (২৪ আগস্ট) ভোর সাড়ে ৫টার দিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

নিহত জারিফ নগরীর শিকারীকান্দা এলাকার আরিফ হোসেনের ছেলে। ভোর পৌনে ৫টার দিকে শিশু জারিফকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ শফিকুল ইসলাম ডেঙ্গুতে আক্রান্ত হয়ে শিশু জারিফ মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, শনিবার ভোর পৌনে ৫টার দিকে ভর্তি হওয়ার পর সাড়ে ৫টার দিকে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

পিরোজপুর

পিরোজপুরে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মমতাজ বেগম (৪৫) নামের এক নারীর মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার সন্ধ্যায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার পথে তিনি মারা যান।

মমতাজ বেগম পিরোজপুর সদর উপজেলার তেজদাসকাঠী গ্রামের নজরুল ইসলামের স্ত্রী।

পারিবারিক সূত্রে জানা গেছে, এক সপ্তাহ আগে মমতাজ বেগম ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন। প্রথমে তাঁকে পিরোজপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে ভর্তির পর চিকিৎসকদের পরামর্শে তাঁকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। গতকাল সন্ধ্যায় তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার পথে তিনি মারা যান। আজ শনিবার জানাজা শেষে মমতাজ বেগমের লাশ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

মন্তব্য লিখুন :