সাইন্সল্যাবে বোমা হামলা: পাশেই ছিল মন্ত্রীর গাড়িবহর

রাজধানীর মিরপুর রোডের সাইন্সল্যাব মোড়ে পুলিশকে লক্ষ্য করে বোমা বিস্ফোরণ ঘটিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় সেখানে দায়িত্বরত ট্রাফিক পুলিশের কনস্টেবল আমিনুল ইসলাম ও একজন মন্ত্রীর নিরাপত্তা দলের অফিসার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) শাহাবুদ্দিন আহত হয়েছেন।

শনিবার (৩১ আগস্ট) রাজধানীর সায়েন্স ল্যাবরেটরি এলাকায় পুলিশ বক্সের সামনে রাত আনুমানিক ৯টার দিকে এ ঘটনাটি ঘটে।

তাদের উদ্ধার করে প্রথমে স্থানীয় হাসপাতাল ও পরে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

নিউ মার্কেট থানার ডিউটি অফিসার আবু তালেব বলেন, বোমা বিস্ফোরণে পুলিশ সদস্য আহতের সংবাদ শুনেছি। তাদের নাম এখনও নিশ্চিত হতে পারিনি। ঘটনাস্থলে ওসিসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত আছেন।

পুলিশের একটি সূত্র জানায়, এলজিআরডি মন্ত্রীকে প্রটোকল দিয়ে আনতে একটি প্রটোকলের গাড়ি যাচ্ছিল। সড়কে যানজট লেগে গেলে প্রটোকলের গাড়ি থেকে ওই পুলিশ সদস্য নেমে যানজট ছাড়ানোর চেষ্টা করছিলেন। ঠিক তখন এ হামলা করা হয়। পুলিশ ধারণা করছে, সায়েন্সল্যাবের ফুটওভার ব্রিজের ওপর থেকে এই হামলার ঘটনাটি ঘটেছে।

স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম এসময় গাড়িতে থাকলেও তার কোনও ক্ষতি হয়নি। তবে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার আসাদুজ্জামান মিয়া দাবি করেছেন, দুর্বৃত্তরা সায়েন্স ল্যাবরেটরি পুলিশ বক্সকে টার্গেট করেই বোমা হামলাটি ঘটায়।

এ ঘটনায় পুলিশ কাউকে আটক করতে পারেনি।

ডিএমপি রমনা বিভাগের সহকারী কমিশনার (নিউ মার্কেট) সাইফুল ইসলাম বলেন, আমাদের একজন এএসআই পুলিশ বক্সের সামনে দিয়ে যাচ্ছিলেন। তখন তার ওপর ককটেল চার্জ করা হয়। তিনি পায়ে আঘাত পেয়েছেন। তাকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

আমিনুল হাতের আঙুলে ও শাহবুদ্দীন দুই পায়ে আঘাত পেয়েছেন। তাদেরকে জরুরি বিভাগে চিকিৎসা দেয়া হচ্ছে।

এ ঘটনার পর সাইন্সল্যাব মোড়ের ঘটনাস্থল কর্ডন করে রেখেছে পুলিশ। ওই রোডে আপাতত যান চলাচল বন্ধ রয়েছে।

মন্তব্য লিখুন :