ভারতকে দেওয়ার চেয়ে পাওয়া বেশি: কাদের

ভারতকে দেওয়ার চেয়ে পাওয়া বেশি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (৭ অক্টোবর) সচিবালয়ে সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে একথা বলেন ওবায়দুল কাদের।

‘প্রধানমন্ত্রী এবারের ভারত সফরে সবকিছু দিয়ে আসছেন, কিছু আনতে পারেননি’ বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের এমন দাবির বিষয়ে ওবায়দুল কাদের বলেন, কিছু পেতে হলে কিছু দিতে হয়। বন্ধুত্বে দেওয়া-নেওয়ার সম্পর্ক থাকে। আমরা তো এনেছি, সব দিয়ে ফেলেছি এরকম বিষয় তো নয়।

তিনি বলেন, আমরা যা এনেছি সেটা হলো- আমাদের পাওয়ার বিষয়টা অনেক বেশি। কারণ সীমান্ত সমস্যার সমাধান আমরাই করেছি। সীমান্ত চুক্তির যে বাস্তবায়ন তা ৬৮ বছর পর বাস্তবায়ন ও কার্যকর করতে পেরেছি। পৃথিবীর কোনো দেশে ছিটমহল হস্তান্তর শান্তিপূর্ণভাবে করা হয়নি। অল্প কয়েকদিনের মধ্যে তা করা হয়েছে।

ভারতের সঙ্গে বাংলাদেশের সমুদ্রসীমা সমাধান নিয়ে ওবায়দুল কাদের বলেন, সমুদ্রসীমার বিষয়ে ভারত আপিল করেনি, তারা তো করতে পারতো। সম্পর্কটা ভালো থাকলে সব কিছুই পাওয়া যায়। সম্পর্কটা বৈরীতার মধ্যে থাকলে কিছুই পাওয়া যায় না।

তিস্তা চুক্তি প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলেই হবে-জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সম্পর্ক ভালো থাকলে এ চুক্তি সময়ের ব্যাপার। আমি বিশ্বাস করি এ চুক্তি সম্পাদন হবে।

মন্তব্য লিখুন :