বিকালে শিক্ষার্থীদের সঙ্গে বসছেন বুয়েট ভিসি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ (২১) হত্যার ঘটনায় শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে তাদের সঙ্গে আলোচনায় বসার প্রস্তাব পাঠিয়েছেন বুয়েট ভিসি অধ্যাপক ড. সাইফুল ইসলাম। 

শুক্রবার (১১ অক্টোবর) বিকাল ৫টায় বুয়েট ভিসি আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে বসবেন বলে নিশ্চিত করেছেন ছাত্র কল্যাণ দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মিজানুর রহমান।

তিনি জানান, শিক্ষার্থীদের কয়েক দফা দাবির মধ্যে ভিসি স্যারের জবাবদিহিতার বিষয়টি রয়েছে। শিক্ষার্থীদের সব প্রশ্নের জবাব দিতে শুক্রবার বিকাল ৫টায় তাদের সঙ্গে বৈঠক করার প্রস্তাব পাঠানো হয়েছে। বুয়েটের একজন শিক্ষকের মাধ্যমে এ প্রস্তাব শিক্ষার্থীদের কাছে পৌঁছানো হয়েছে।

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের পেশ করা দাবিগুলো বুয়েট প্রশাসন কীভাবে বাস্তবায়ন করবে সে বিষয়ে শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করবেন ভিসি। এ আলোচনার মাধ্যমে বুয়েটের চলমান অস্থির পরিস্থিতি স্বাভাবিক হওয়ার সম্ভাবনা রয়েছে বলে মনে করেন তিনি।

উল্লেখ্য, রবিবার (৬ অক্টোবর) রাতে হলের দ্বিতীয়তলা থেকে আবরার ফাহাদ নামের এক ছাত্রের মরদেহ উদ্ধার করে বুয়েট কর্তৃপক্ষ।

নিহত আবরার ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। তার গ্রা‌মের বা‌ড়ি কু‌ষ্টিয়ার কুমারখালীতে।

মঙ্গলবার বেলা পৌনে ১১টায় নিজ বাসার সামনে আবরারের তৃতীয় জানাজা শেষে স্থানীয় রায়ডাঙ্গা কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।

মন্তব্য লিখুন :