১৫ আগস্ট নিহতদের প্রতি শ্রদ্ধা নিবেদন সর্বস্তরের মানুষের

১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে নিহত শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। রাজধানীর বনানী কবরস্থানে শায়িত শহীদদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

রবিবার (১৫ আগস্ট) দিনের শুরুতেই শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার পর কবরস্থান ও এর আশপাশের এলাকা সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দিলে শ্রদ্ধা জানাতে আসা মানুষের ঢল নামে।  

প্রথমে আওয়ামী লীগের নেতাকর্মীদের নিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এসময় তার সঙ্গে প্রেসিডিয়াম সদস্য আমির হোসেন আমু সহ জ্যেষ্ঠ নেতারা উপস্থিত ছিলেন।  

এরপর একে একে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, মহিলা লীগ, কৃষক লীগ ও যুবলীগের কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়। এসময় স্ব স্ব কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক সহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

এছাড়া কেন্দ্রীয় কমিটির পাশাপাশি আওয়ামী লীগ এবং এর অঙ্গ সংগঠনগুলোর মহানগর, থানা ও ওয়ার্ড কমিটির পক্ষ থেকে ও ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

পঁচাত্তরের ১৫ আগস্ট শেখ মুজিবুর রহমানের সঙ্গে শহীদ তার পরিবারের অন্যান্য সদস্য এবং শেখ ফজলুল হক মনি ও আবদুর রব সেরনিয়াবাত ও তাদের স্বজনদের মরদেহ বনানী কবরস্থানে দাফন করা হয়।