ডা. ইউনূসের বিরুদ্ধে গুরুতর অভিযোগ

গ্রামীণ টেলিকমের শ্রমিকদের প্রাপ্য লভ্যাংশ থেকে বঞ্চিত ও ট্রেড ইউনিয়ন ধ্বংস করার জন্য লবিস্ট নিয়োগের অভিযোগ উঠেছে শান্তিতে নোবেল বিজয়ী ড. মুহম্মদ ইউনূসের বিরুদ্ধে৷


শনিবার (২১ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে গ্রামীণ টেলিকম শ্রমিক-কর্মচারী ইউনিয়নের (সিবিএ) নেতারা এসব অভিযোগ করেন।


তারা বলেন, ড. ইউনূস গ্রামীণ টেলিকমের শ্রমিকদের বাংলাদেশ শ্রম আইনের বিধান মোতাবেক তাদের প্রাপ্য লভ্যাংশ থেকে বঞ্চিত ও ট্রেড ইউনিয়ন ধ্বংস করার জন্য ঢাকা লজিস্টিক নামক একটি লবিস্ট প্রতিষ্ঠান নিয়োগ দিয়েছেন।


এই প্রতিষ্ঠানের সহযোগিতায় অবৈধভাবে ট্রেড ইউনিয়ন ধ্বংস ও শ্রমিকদের পাওনা থেকে বঞ্চিত করার চক্রান্ত চলছে৷ একই সঙ্গে স্টেক হোল্ডার হিসেবে সরকারের সৎ ও ন্যায়পরায়ন উচ্চ পর্যায়ের ব্যক্তিদের নাম ও ছবি ব্যবহার করা হচ্ছে৷ যা ড. মুহাম্মদ ইউনূসের নীল নকশারই অংশ।


এ সময় তারা ঢাকা লজিস্টিকের ব্যবসায়িক রেজিস্ট্রেশন বাতিলসহ এর সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে জোর দাবি জানান৷


ইউনিয়নের সভাপতি মো. কামরুজ্জামানের সভাপতিত্বে বক্তব্য রাখেন ইউনিয়নের সাধারণ সম্পাদক ফিরোজ মাহমুদ হাসান, ইউনি গ্লোবাল ইউনিয়নের সভাপতি আমজাদ আলী খান, সাধারণ সম্পাদক মোস্তফা কামাল, জাতীয় শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক আমিরুল হক আমীন।