জামায়াতের ৫ নেতা ফের রিমান্ডে

রাজধানীর ভাটারা থানায় সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা মামলায় জামায়াতে ইসলামির সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ারসহ ৫ জনের ফের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।


রবিবার (১২ সেপ্টেম্বর) মো. মাসুদ-উর-রহমানের আদালত রিমান্ডের আদেশ দেন। আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন শাখা থেকে এ তথ্য জানা গেছে।


রিমান্ডে যাওয়া অপর আসামিরা হলেন—সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান, অধ্যাপক ইজ্জত উল্লাহ, মোবারক হোসাইন ও ছাত্র শিবিরের সাবেক সভাপতি ইয়াসিন আরাফাত।


এ দিন ভাটারা থানার এ মামলার তদন্ত কর্মকর্তা পাঁচ আসামিকে চার দিনের রিমান্ড শেষে আদালতে হাজির করেন। এরপর আবারও প্রত্যেকের ১০ দিন করে রিমান্ডের আবেদন করেন। অপরদিকে আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিনের জন্য আবেদন করেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী এর বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত প্রত্যেকের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন।


গত ৬ সেপ্টেম্ব রাতে ভাটারা থানায় জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ারসহ ৯ জনের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা করে পুলিশ। মামলায় অজ্ঞাতনামা আসামি করা হয়েছে অনেককে।


ওই দিন সন্ধ্যার পর ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকার একটি বাসা থেকে তাদের আটক করে  মহানগর পুলিশের (ডিএমপি) গুলশান বিভাগ।