ডেঙ্গু নিয়ে হাসপাতালে আরও ২২৪ জন

রাজধানীসহ সারাদেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সরকারি-বেসরকারি হাসপাতালে নতুন করে আরও ২২৪ জন রোগী ভর্তি হয়েছেন। এ নিয়ে বর্তমানে বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি সক্রিয় রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৯৭৩ জনে। এছাড়া চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ৭৩ জন রোগীর মৃত্যু হয়েছে।

শনিবার (৯ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. মোহাম্মদ কামরুল কিবরিয়া স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ভর্তি ২২৪ জনের মধ্যে ঢাকার সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৫১ জন ও বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ১১৪ জন ভর্তি হয়েছেন। এছাড়া ঢাকার বাইরের বিভিন্ন বিভাগে ভর্তি আছেন ৫৯ জন ডেঙ্গুরোগী।

চলতি বছরের জানুয়ারি থেকে আজ (৯ অক্টোবর) পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে সরকারি-বেসরকারি হাসপাতালে মোট রোগী ভর্তি হয়েছেন ১৯ হাজার ৬৯৪ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৮ হাজার ৭৩৫ জন।

মাসওয়ারি হিসাবে, চলতি বছরের জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে নয়জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন, জুলাইয়ে দুই হাজার ২৮৬ জন, আগস্টে সাত হাজার ৬৯৮ জন, সেপ্টেম্বরে সাত হাজার ৮৪১ জন ও অক্টোবরে আজ পর্যন্ত এক হাজার ৭২১ জন রোগী ভর্তি হন।

এছাড়া চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে ৭৩ জনের মৃত্যু হয়। তার মধ্যে জুলাই মাসে ১২ জন, আগস্টে ৩৪ জন ও সেপ্টেম্বরে ২৩ জন ও অক্টোবরে আজ পর্যন্ত চারজনের মৃত্যু হয়েছে।