দেশের এমন কোন অংশ নেই যেখানে উন্নয়নের ছোঁয়া লাগেনি: হানিফ

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, বাংলাদেশ আজ বিশ্বের বুকে উন্নয়নের রোল মডেল। দেশের এমন কোন অংশ নেই যেখানে উন্নয়নের ছোঁয়া লাগেনি।


বুধবার (১৩ অক্টোবর) ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) মেগা প্রকল্পের আওতায় ১০ তলা ও ১ হাজার আসন বিশিষ্ট দুটি আবাসিক হলের ভিত্তি প্রস্তর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 


দেশের মেগা প্রকল্পগুলোর কাজ শেষের পথে উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশ আজ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। আর এটি সম্ভব হয়েছে জননেত্রী শেখ হাসিনার কারণে। তিনি দেশ পরিচালনায় অত্যন্ত বলিষ্ঠ ও দক্ষ। 



হানিফ বলেন, যারা দেশের স্বাধীনতাই বিশ্বাস করে না তারা দেশের উন্নয়ন নিয়ে অযথা ভিত্তিহীন সমালোচনা করে। বঙ্গবন্ধু সেই বিখ্যাত উক্তি ‘সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ দরকার’। আর এই সোনার মানুষ গড়তে পারে একমাত্র শিক্ষক। তাই বঙ্গবন্ধু শিক্ষা ব্যবস্থার ওপর বেশি গুরুত্ব দিয়েছিলেন। 


তিনি আরো বলেন, আমরা রক্ত ও জীবন দিয়ে কিনেছি এই বাংলা। তাই দেশকে উন্নয়নের চরম শিখরে পৌঁছানোর জন্য জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।


এর আগে বেলা সাড়ে ১১ টার দিকে ক্যাম্পাসের মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন হানিফ। এছাড়া স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে প্রধান ফটক সংলগ্ন এলাকায় বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন আওয়ামী লীগের এই নেতা।



উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ওপর নির্মিত উন্নয়নের একটি সংক্ষিপ্ত ভিজ্যুয়াল ট্যুর প্রদর্শন করা করা হয়।বিশ্ববিদ্যালয়ে ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান এবং ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া। ফোকলোর স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক ড. মিঠুন মুস্তাফিজের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী মুন্সী শহীদ উদ্দিন মো. তারেক এবং পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক এইচ. এম আলী হাসান।


এছাড়া অনুষ্ঠানে কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্ট্রার সেলিম আলতাফ জর্জ, কুষ্টিয়া সদরের ইউ.এন.ও সাধন কুমার বিশ্বাস, ইবি প্রক্টর প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন, পরিবহন প্রশাসক প্রফেসর ড. আনোয়ার হোসেন, বিশ্বাবিদ্যালয়ের সাবেক ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মু. আতাউর রহমান, বিভিন্ন স্তরের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরাসহ শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।