সফল অভিযান পুলিশের দক্ষতার প্রমাণ: স্বরাষ্ট্রমন্ত্রী

asaduzzaman khan kamal
ad

জাগরণ ডেস্ক: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন বলেছেন, নিহত জঙ্গিরা বড় ধরণের নাশকতার পরিকল্পনা নিয়ে কাজ করছিল। সফল অভিযান চালিয়ে দক্ষতার প্রমাণ দিয়েছে পুলিশ।

তবে কল্যাণপুরে অভিযানে নিহত জঙ্গিদের সঙ্গে গুলশান ও শোলাকিয়ায় জঙ্গি হামলার যোগসূত্র থাকতে পারে বলে মনে করেন।

মঙ্গলবার ভোরে কল্যাণপুর ‘জাহাজ বিল্ডিং’য়ে অবস্থিত জঙ্গি আস্তানায় পুলিশের অভিযানে নিহত হয় ৯ জঙ্গি। এ সময় ধরা পরে আরো এক জঙ্গি। এ নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে স্বরাষ্ট্রমন্ত্রী এ সব মন্তব্য করেন।

তিনি বলেন, “তথ্যের ভিত্তিতেই ওই এলাকায় ব্লক রেইড চালানো হয়েছিল। ঘটনাস্থল থেকে পাওয়া জঙ্গিদের ব্যবহৃত জিনিসপত্রের সঙ্গে গুলশান ও শোলাকিয়ায় উদ্ধার হওয়া জিনিসপত্রের মিল রয়েছে।”

‘অপারেশন স্টর্ম ২৬’-কে সফল বলে উল্লেখ করে সাংবাদিকদের মন্ত্রী বলেন, “ওই জঙ্গি আস্তানায় থাকা জঙ্গিরা দু-এক দিনের মধ্যে বড় ধরনের নাশকতামূলক হামলার পরিকল্পনা করছিল। পুলিশ ওখানে পৌঁছালে জঙ্গিরা গুলি চালায়। পরে অভিযান চালিয়ে জঙ্গিদের ব্যর্থ করে দেওয়া হয়।”

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “নিহত সকল জঙ্গিই জেএমবির সদস্য। সরকারকে বেকায়দায় ফেলার জন্য বিভিন্ন জঙ্গিগোষ্টীর নাম ধারণ করে একটি চক্র দেশে জঙ্গি হামলা চালাচ্ছে।”

তিনি বলেন, “জঙ্গিরা নিয়মিতভাবে কোন ড্রাগ সেবন করছে বলে ধারণা করা হচ্ছে। গুলশান হামলায় নিহত জঙ্গিদের ভিসেরা রিপোর্ট পাওয়ার পর এ বিষয়ে নিশ্চিত হওয়া যাবে।”

ad