ভাজ করা ফোন নিয়ে হাজির স্যামসাং

লঞ্চ হয়েছে Samsung Galaxy Fold। এই ফোনে রয়েছে একটি ফোল্ডেবেল ওলেড ডিসপ্লে। ফোল্ডেবেল ডিসপ্লে ছাড়াও এই ফোনে থাকছে শক্তিশালী চিপসেট, সামনে ও পিছন মিলে এই ফোনে রয়েছে মোট ছ'টা ক্যামেরা।

স্পেসিফিকেশন

Samsung Galaxy Fold ফোনে দুটি ডিসপ্লে থাকছে এই ফোনের ভিতরের দিকে থাকছে একটি 7.3 ইঞ্চি ডাইনামিক ওলেড ডিসপ্লে। এই ডিসপ্লেটি ভাঁজ করা যাবে। ভাঁজ করার পরে ফোনের বাইরের দিকে থাকছে একটি 4.6 ইঞ্চি সুপার অ্যামোলেড ডিসপ্লে।

এই ফোনে Android 9 Pie অপারেটিং সিস্টেমের উপরে কোম্পানির OneUI স্কিন চলবে। ফোনের ভিতরে থাকছে অক্টাকোর চিপসেট, 12GB RAM আর 512GB স্টোরেজ।

ছবি তোলার জন্য ছয় ক্যামেরা থাকছে। ফোনের পিছনে থাকছে তিনটি ক্যামেরা। এই ক্যামেরায় থাকছে 16 মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর। সাথে থাকছে ডুয়াল পিক্সেল অটোফোকাস আর অপ্টইকাল ইমেজ স্টেবিলাইজেশন। আর থাকছে একটি 12 মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা।

ভিতরের ডিসপ্লের উপরে থাকছে ১০ মেগাপিক্সেল + 8 মেগাপিক্সেল ডুয়াল সেলফি ক্যামেরা। ফোনের বাইরের ডিসপ্লের উপরে থাকছে এজকটি 10 মেগাপিক্সেল সেঙ্গেল সেলফি ক্যামেরা।

কানেক্টিভিটির জন্য থাকছে 4G LTE, Wi-Fi 6, Bluetooth v5.0, GPS/ A-GPS, NFC আর USB Type-C পোর্ট। থাকছে 4,380 mAh ব্যাটারি।

এই ফোনে থাকছে ওয়্যারলেস চার্জিং আর রিভার্স চার্জ সাপোর্ট। ভাঁজ করা থাকলে Galaxy Fold এর আয়তন 62.8x160.9x17.1 মিমি। ভারজ খুললে এই ফোনের আয়তন 117.9x160.9x7.6 মিমি। Samsung Galaxy Fold এর ওজন 276 গ্রাম।

বাংলাদেশের বাজারে ফোনটি এখনো উন্মুক্ত হয়নি। ভারতের বাজারে এর দাম 1,64,999 রুপি। বাংলাদেশি টাকায় ২ লাখ এর কাছাকাছি।

মন্তব্য লিখুন :