আসছে নোকিয়া এক্স ৬

Nokia X6 coming soon
ad

জাগরণ ডেস্ক: চীনে আগামী দুইদিনের মধ্যে নতুন স্মার্টফোন নোকিয়া এক্স ৬ আনতে যাচ্ছে এইচএমডি গ্লোবাল। ইতোমধ্যেই চীনা সামাজিক মাধ্যম ওয়েইবোতে ফাঁস হয়েছে এই স্মার্টফোনের ছবি।

ছবির পাশাপাশি ফাঁস হওয়া তথ্য থেকে ধারণা করা হচ্ছে ১৯:৯ অনুপাতের ৫.৮ ইঞ্চি পর্দা থাকবে নোকিয়া এক্স ৬-এ। দুইটি সংস্করণে বাজারে আনা হতে পারে ডিভাইসটি। এর মধ্যে একটিতে থাকতে পারে মিডিয়াটেক হেলিও পি৬০ চিপসেট।

এই মোবাইলের আপগ্রেড সংস্করণে রাখা হতে পারে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৩৬ প্রসেসর। ডিভাইসটিতে চার জিবি বা ছয় জিবি র‍্যামের সঙ্গে ৬৪ জিবি বা ১২৮ জিবি অভ্যন্তরীণ স্টোরেজ থাকতে পারে বলেও গুঞ্জন রয়েছে।

ডিভাইসটির পেছনে লম্বালম্বি ডুয়াল ক্যামেরার সঙ্গে থাকতে পারে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। আর ইউএসবি টাইপ-সি পোর্টের সঙ্গে থাকতে পারে ৩.৫ মিলিমিটার অডিও জ্যাক। অ্যান্ড্রয়েড ওরিও ৮.১ অপারেটিং সিস্টেমে চলবে নতুন ডিভাইসটি।

প্রযুক্তি সাইট ভার্জের প্রতিবেদনে বলা হয়েছে, ছবি দেখে ধারণা করা হচ্ছে এর পরিছন্ন নকশা নজর কাড়বে গ্রাহকের। আর এন্ট্রি-লেভেল স্পেসিফিকেশন থাকতে পারে নতুন এই বাজেট স্মার্টফোনটিতে।

আপাতত শুধু চীনা বাজারে আসবে নোকিয়া এক্স৬। দেশটিতে নতুন ডিভাইসটির মূল্য হতে পারে ২৫২.৩০ মার্কিন ডলার। আর এর আপগ্রেড সংস্করণের মূল্য ২৮৩.৮৫ ডলার হতে পারে বলে গুঞ্জন রয়েছে।

ad