ইনস্টাগ্রামের মাধ্যমে করা যাবে ভিডিও কল

Instagram, video call,
ad

জাগরণ ডেস্ক: ছবি ও ভিডিও শেয়ারের অ্যাপস ইনস্টাগ্রামের মাধ্যমে এবার ভিডিও কল করা যাবে। বিশ্বব্যাপী ৮০ কোটি ইনস্টাগ্রাম ব্যবহারকারী আগামী কয়েক সপ্তাহের মধ্যেই এ সুবিধাটি পাবেন।

গত মঙ্গলবার (১ মে) এক ব্লগ পোস্টে এ খবরটি জানায় ইনস্টাগ্রাম। বর্তমানে ভিডিও কলের এ সুবিধাটি পরীক্ষামূলক পর্যায়ে আছে।

ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ জানায়, একটি ভিডিও কল শুরু করার জন্য, ডাইরেক্ট ম্যাসেজিং থ্রেডের উপরের নতুন ক্যামেরা আইকনে চাপ দিয়ে যার সঙ্গে ভিডিও কল করতে চান তার নাম লিখলেই হবে।

তবে গ্রুপ কনভারসেশন অথবা ডাইরেক্ট ম্যাসেজ থ্রেডের জন্য আপনাকে ইনস্টাগ্রাম ফিডের উপরের ডানদিকের কোনায় পেপার অ্যায়ারপ্লেন আইকনে ট্যাপ করতে হবে। সেখানে ট্যাপ করে দুই বা ততোধিক ফলোয়ারকে সিলেক্ট করলেই গ্রুপ চ্যাট কিংবা গ্রুপ ভিডিও কল শুরু হয়ে যাবে।

ভিডিও চ্যাটের এই নতুন সুবিধার মাধ্যমে আপনি চাইলে নির্দিষ্ট একজন অথবা একটি ছোট গ্রুপের সঙ্গে চ্যাট করতে পারবেন। যে কেউ চাইলে ভিডিও কলের মাঝখানেই কলটি মিনিমাইজ করে কথা বলতে বলতেই ইনস্টাগ্রাম ব্যবহার করতে পারবেন। তবে ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ জানায়নি একবারে কয়জনের সঙ্গে ভিডিও কল করা যাবে।

ইনস্টাগ্রাম জানায়, আগামী কয়েক সপ্তাহের মধ্যে আমরা ইনস্টাগ্রামের ভিডিও চ্যাটের সুবিধা নিয়ে আসছি এবং এর মাধ্যমে ব্যবহারকারীরা যেসব বন্ধুরা দূরে থাকে তাদের সঙ্গে আরও সুন্দরভাবে সময় কাটাতে পারবে।

প্রযুক্তি বিশ্লেষকরা জানান, ভিডিও কলের এই ঘোষণার মাধ্যমে ইনস্টাগ্রাম এখন শুধু ছবি আর ভিডিও শেয়ারের ওয়েবসাইট হিসেবে থাকল না, এটি একটি পরিপূর্ণ ম্যাসেজিং প্ল্যাটফরম হিসেবে নিজেদের যাত্রা শুরু করল।

ad