ফোর-জি সুবিধার চারটি স্মার্টফোন আনছে নকিয়া

নকিয়া
ad

জাগরণ ডেস্ক: ফোর-জি সুবিধাযুক্ত চারটি স্মার্টফোনসহ মোট পাঁচটি নতুন নকিয়া ফোন বাজারে আনার ঘোষণা দিয়েছে এইচএমডি গ্লোবাল। এর মাধ্যমে নোকিয়ার অ্যান্ড্রয়েড ফোনের পোর্টফোলিও আরও শক্তিশালী হতে যাচ্ছে।

নতুন স্মার্টফোন চারটি হলো নকিয়া ৮ সিরক্কো, নকিয়া ৭ প্লাস, নকিয়া ৬ ও নকিয়া ১। এছাড়া এক সময়ের জনপ্রিয় নকিয়া ৮৮১০ ফোনটিকেও নতুন করে বাজারে আনতে যাচ্ছে এইচএমডি গ্লোবাল। স্মার্টফোনগুলো পাওয়া যাবে এ বছরের দ্বিতীয় প্রান্তিকে। চারটি স্মার্টফোনেই ফোর-জি সুবিধা রয়েছে।

নোকিয়া ৮-এর নতুন এ মডেলটিতে থাকছে ৫.৫ ইঞ্চি কিউএইচডি ডিসপ্লে, থ্রিডি কর্নিং গরিলা গ্লাস, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৩৫ চিপসেট, ৬ গিগাবাইট র‍্যাম, ৬৪ গিগাবাইট বিল্টইন স্টোরেজ। এছাড়া রয়েছে ১২ মেগাপিক্সেল ও ১৩ মেগাপিক্সেল সেন্সরের সমন্বিত রিয়ার ক্যামেরা ও ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এর অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ওরিও। এর দাম নির্ধারণ করা হয়েছে ৭৪৯ ইউরো।

নকিয়া ৭ প্লাসে থাকছে ৬ ইঞ্চি আইপিএস ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপ ড্রাগন ৬৬০ চিপসেট, ৪ গিগাবাইট র‍্যাম, ৬৪ গিগাবাইট স্টোরেজ। এই ফোনটিতেও আছে দুটি রিয়ার ক্যামেরা যার একটি ১২ মেগাপিক্সেল এবং অপরটি ১৩ মেগাপিক্সেল সেন্সরের। এছাড়া ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে এতে। ৩৮০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি সম্বলিত এ ফোনের অপারেটিং সিস্টেম হিসেবে আছে অ্যান্ড্রয়েড ওরিও। এর দাম ৩৯৯ ইউরো।

নকিয়া ৬ ফোনটিতে রয়েছে ৫.৫ ইঞ্চি ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৬৩০ চিপসেট, ৩ গিগাবাইট/৪ গিগাবাইট র‍্যাম এবং ৩২ গিগাবাইট/৬৪ গিগাবাইট বিল্ট ইন স্টোরেজ। ১২৮ গিগাবাইট পর্যন্ত মেমোরি কার্ড ব্যবহারের সুবিধাও থাকছে এ ফোনে। এতে থাকছে ১৬ মেগাপিক্সেল রিয়ার ও ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। এ ফোনটির অপারেটিং সিস্টেমও অ্যান্ড্রয়েড ৮.০ ওরিও। এর দাম ২৭৯ ইউরো।

গুগলের অ্যান্ড্রয়েড গো সিরিজের বাজেট স্মার্টফোন হলো নকিয়া ১। ৪.৫ ইঞ্চি ডিসপ্লে, মিডিয়াটেক চিপসেট, ১ গিগাবাইট র‍্যাম এবং ৮ গিগাবাইট স্টোরেজ স্পেস রয়েছে এ ফোনে। এছাড়া আছে ৫ মেগাপিক্সেল রিয়ার ও ২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ফোনটির অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ওরিও। এর দাম ৮৫ ডলার।

ad