শেষ হলো চলচ্চিত্র উৎসব ‘সেলুলয়েডে বঙ্গবন্ধু’

বাংলাদেশ ইন্টারন্যাশনাল ফিল্ম মুভমেন্টের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্ণাঢ্য কর্মময় জীবন নিয়ে নির্মিত স্বল্পদৈর্ঘ্য, প্রামাণ্যচিত্র ও পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নিয়ে ৩ দিনব্যাপী চলচ্চিত্র উৎসব 'সেলুলয়েডে বঙ্গবন্ধু’র পর্দা নামলো।


বৃহস্পতিবার (৩১ মার্চ) রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ ফিল্ম আর্কাইভ মিলনায়তনে সেলুলয়েডে বঙ্গবন্ধু শিরোনামে এ চলচ্চিত্র উৎসবের সমাপনী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফিল্ম আর্কাইভের পরিচালক ড. মো. মোফাকখারুল ইকবাল।


অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আযোজক প্রতিষ্ঠান বাংলাদেশ ইন্টারন্যাশনাল ফিল্ম মুভমেন্টের সভাপতি চলচ্চিত্র নির্মাতা ও গবেষক দিলদার হোসেন, ইউএস বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক মো. কামরুল ইসলাম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা, সিনেবাজের সিটিও ইমতিয়াজ মাহবুব খান, সানভি'স তনির সিইও রুবাইত ফাতিমা তনি।


অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে নির্মিত চলচ্চিত্রের জন্য সিনেবাজ এর কর্ণধার বিশিষ্ট চলচ্চিত্রকার সেলিম খান এবং বঙ্গমাতা পরিষদের সভাপতি, চলচ্চিত্র প্রযোজক শেখ শাহ আলমকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়। বাংলাদেশ ফিল্ম আর্কাইভের সহযোগিতায় পরিকল্পনা ও ব্যবস্থাপনায় রয়েছে এস এস কমিউনিকেশন।


৩ দিনব্যাপী প্রদর্শিত হয় চলচ্চিত্র টুঙ্গি পাড়ার মিয়া ভাই, একজন মহান পিতা, চিরঞ্জীব মুজিবসহ ১৭টি চলচ্চিত্র প্রদর্শিত হবে।