অস্ট্রেলিয়ার নতুন কোচ জাস্টিন ল্যাঙ্গার

Australia, new coach, Justin Langer,
ad

স্পোর্টস ডেস্ক: আগামী চার বছরের জন্য অজিদের তিন ফরমেটের কোচ হিসেবে জাস্টিন ল্যাঙ্গারের নাম ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

এর আগে বল টেম্পারিং এর ঘটনায় কোচের দায়িত্ব থেকে সড়ে দাঁড়ান ড্যারেন লেম্যান। তখনই আলোচনায় চলে আসেন পরবর্তী কোচ হিসেবে ল্যাঙ্গারের নাম। শেষ পর্যন্ত তার হাতেই তুলে দেয়া হলো এই গুরু দায়িত্ব।

দেশের হয়ে ১০৫টি টেস্ট খেলেছেন ল্যাঙ্গার। ৪৫.২৭ গড়ে ৭ হাজার ৬৯৬ রান তার। ২০০৭ সালে ক্রিকেটকে বিদায় জানানোর পর থেকেই ধারাভাষ্য ও কোচিংয়ের সঙ্গে যুক্ত তিনি।

৪৭ বছর বয়সী এই কোচ এর আগে দারুণ সফল ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া ও পার্থ স্কোচার্সের ডাগ আউটে। এ সময় তিনি দলকে জিতিয়েছেন ৩টি বিগব্যাশ ও ২টি ঘরোয়া ওয়ানডে টুর্নামেন্টের শিরোপা। এছাড়া ২০১৬ সালে শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজ সফরে অজি দলের সহকারী কোচের দায়িত্ব পালন করেছেন ল্যাঙ্গার।

অস্ট্রেলিয়ার কোচ হতে পেরে উচ্ছ্বসিত ল্যাঙ্গার বলেন, আমি অস্ট্রেলীয় ক্রিকেট দলের কোচ হতে পেরে দারুণ উচ্ছ্বসিত। আমার সামনে অনেক চ্যালেঞ্জ। তবে আমি মনে করি অস্ট্রেলীয় ক্রিকেট দলে প্রতিভার অভাব নেই। আমি জানি তারা আমাদের সবাইকে গর্বিত করবে।

ল্যাঙ্গার বলেন, আমাদের সামনে অনেক চ্যালেঞ্জ। তবে অবশ্যই প্রাথমিক লক্ষ্য ২০১৯ বিশ্বকাপ। দায়িত্ব দেয়ায় আমি বোর্ডের প্রতি কৃতজ্ঞ।

ল্যাঙ্গারের প্রথম অভিযান আগামী মাসে ইংল্যান্ডে ওয়ানডে সিরিজ। তার চার বছরের মেয়াদে দুটি অ্যাশেজ, একটি ওয়ানডে বিশ্বকাপ ও দুটি টি-২০ বিশ্বকাপ পাচ্ছে অস্ট্রেলিয়া।

ad