অস্ট্রেলিয়া সফরে যাচ্ছে বিসিবির হাই পারফরম্যান্স দল: নান্নু

minhajul-abedin-nannu
ad

স্পোর্টস ডেস্ক: জাতীয় দল থেকে বাদ পড়া এবং উঠতি খেলোয়াড়দের সমন্বয়ে হাই পারফরম্যান্স দল গঠন করে তাদের অস্ট্রেলিয়া সফরে পাঠানো হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

তিনি জানান, অভিজ্ঞ কিছু খেলোয়াড়কে ডেকেছি। তার মধ্যে এনামুল হক বিজয় আছে, মেহেদী মারুফ, লিটন দাস, আবুল হাসান আছে। কিছু প্রতিশ্রুতিশীল ক্রিকেটারও আছে। ভালো একটা কম্বিনেশন দাঁড় করিয়েছি। আশা করছি এখান থেকে ভালো একটা ফিডব্যাক পাবো। যেটা আমরা জাতীয় দল, ‘এ’ দলে কাজে লাগাতে পারবো।

তিনি বলেন, ইমিডিয়েট রিপ্লেসমেন্ট কিছু দরকার আছে জাতীয় দলে। ওইগুলো যেন আমরা পরিপূর্ণ করতে পারি। সঙ্গে আগামী ১-২ বছরের মধ্যে আমরা কিছু খেলোয়াড়কে জাতীয় দল, ‘এ’ দলের জন্য চাই।

নান্নু জানান, আমরা ১৬ জনের একটা দল দিয়েছি, যারা অস্ট্রেলিয়া যাচ্ছে। আমরা দুটি জিনিস নিয়ে এখানে কাজ করছি, একটা ইমিডিয়েট রিপ্লেসমেন্ট, আরেকটা ডেভেলপমেন্ট স্কোয়াড। ওই হিসেবেই আমরা খেলোয়াড় দিয়েছি।

প্রধান নির্বাচক বলেন, অস্ট্রেলিয়া সফরে বাংলাদেশ দল সব ম্যাচ খেলবে ডারউইনে। তিন দিনের ম্যাচের সঙ্গে খেলবে পাঁচটি ওয়ানডে। অস্ট্রেলিয়ায় যখন মৌসুম শেষ হয় তখন ডারউইনে মৌসুম শুরু হয়। তখন ওখানে অনেক খেলোয়াড় এসে খেলে। ওখান থেকে খেলোয়াড় বাছাই করে একটা দল গড়ে ওরা আমাদের সঙ্গে খেলবে।

তিনি আরও জানান, অস্ট্রেলিয়া সফর থেকে ফিরে কিছু দিন বিশ্রাম নিয়ে ইংল্যান্ড সফরে যাবে হাই পারফরম্যান্স দল। এরপরই বোঝা যাবে ঠিক খেলোয়াড়দের উন্নতি কি পর্যায়ে আছে।

ad