অ্যান্টিগা টেস্টের ‘একাদশ’ নিয়েই নামছে বাংলাদেশ

'XI', Bangladesh,
ad

স্পোর্টস ডেস্ক: অ্যান্টিগা টেস্টে নিজেদের টেস্ট ইতিহাসের সর্বনিম্ন ৪৩ রানে অলআউটের লজ্জায় পড়া এবং তৃতীয় দিনের প্রথম সেশনেই ইনিংস ও ২১৯ রানের বিশাল ব্যবধানে হেরে যাওয়া সেই একাদশ নিয়েই আজ থেকে শেষ টেস্টে মাঠে নামতে পারে বাংলাদেশ দল।

বৃহস্পতিবার (১২ জুলাই) বাংলাদেশ সময় রাত ৯টায় খেলাটি শুরু হবে। গাজী টিভি এবং চ্যানেল নাইন খেলাটি সরাসরি সম্প্রচার করবে।

আগের টেস্টের প্রথম ইনিংসে টাইগার টপ অর্ডার ব্যাটসম্যানদের আসা-যাওয়ার মিছিলে এক লিটন ছাড়া কেউ পারেনি দুই অংকের কোঠায় যেতে। রানের খাতা খোলার আগেই বিদায় নেন চার ব্যাটসম্যান। দ্বিতীয় ইনিংসে নুরুলের ৬৪ রানের ইনিংসে ভর করে কোনোরকমে ১৪৩ রানে থেমে গিয়ে প্রমাণ হয় পেস-বাউন্সি কন্ডিশনে নিজেদের স্বাভাবিক খেলাটাই টাইগাররা খেলতে পারছে না।

তাই জ্যামাইকা টেস্টে নিজেদের স্বাভাবিক খেলায় ফেরাটাই এখন সাকিব বাহিনীর জন্য চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। সেই চ্যালেঞ্জ মোকাবেলায় একাদশে কারা থাকবেন সেটাও গুরুত্বপূর্ণ একটি বিষয়।

খবর পাওয়া গিয়েছিল আগের টেস্টের দল থেকে রুবেলকে বাদ দিয়ে পেসার শফিউলকে নেয়ার সিদ্ধান্ত ছিল। কিন্তু অনুশীলনের সময়ে গোড়ালির ইনজুরিতে পড়ায় শফিউলের আর খেলা হচ্ছে না। তাতে দলে রুবেলের থেকে যাওয়া সম্ভাবনাই বেশি।

ব্যাটসম্যানদের প্রায় সবাইই ফর্মে না থাকায় কাকে রেখে কাকে বাদ দেবো এমন অবস্থার কারণেই কিনা, ব্যাটিং অর্ডার নিয়ে ঘাটাঘাটিতে যাচ্ছে না টিম ম্যানেজমেন্ট। তাই সবাইকে আবার সুযোগ দেয়ার কথাকে সামনে রেখে সেখানে কোনো পরিবর্তনের সম্ভাবনা নেই।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, লিটন দাস, মমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, আবু জাহেদ রাহী, কামরুল ইসলাম রাব্বি।

ad