আইপিএলের প্লে-অফ ও ফাইনালের সময় পরিবর্তন

IPL, Play-off, Final, Time change,
ad

স্পোর্টস ডেস্ক: আইপিএলের প্লে-অফ ও ফাইনাল ম্যাচের সময় পরিবর্তন করা হয়েছে। এক ঘণ্টা সময় এগিয়ে আনায় বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।

প্লে-অফ শুরু হবে আগামী ২২ মে। ওইদিন মুম্বাইয়ে অনুষ্ঠিত হবে প্রথম কোয়ালিফায়ার, সেখানে মুখোমুখি হবে পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল। এই ম্যাচের জয়ী দল সরাসরি ফাইনালে যাবে এবং হেরে যাওয়া দল দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ খেলবে।

২৩ মে কলকাতায় হবে এলিমিনেটর ম্যাচ, যেখানে খেলবে পয়েন্ট টেবিলের তৃতীয় এবং চতুর্থ স্থানে থাকা দল। এই ম্যাচের জয়ী দল খেলবে দ্বিতীয় কোয়ালিফায়ার এবং তাদের প্রতিপক্ষ হবে প্রথম কোয়ালিফায়ারে হেরে যাওয়া দল। এলিমিনেটর ম্যাচে হেরে যাওয়া দল টুর্নামেন্ট থেকে বিদায় নেবে।

১৫ মে কলকাতায় হবে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ এবং ফাইনাল হবে ২৭ মে মুম্বাইয়ে।

এদিকে, আইপিএলের প্লে-অফ ও ফাইনালের সময় পরিবর্তন নিয়ে বিভেদ তৈরি হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডে। এ সময় পাল্টানো নিয়ে আপত্তি জানান বিসিসিআইয়ের কোষাধ্যক্ষ অনিরুদ্ধ চৌধুরী।

পরিচালকবৃন্দদের প্রধান বিনোদ রায়কে পাঠানো এক ইমেইলে তিনি জানান, আইপিএল গভর্নিং কাউন্সিলের সব সদস্যকে না জানিয়েই এমন সিদ্ধান্ত নিয়েছেন আইপিএল চেয়ারম্যান রাজীব শুক্লা। আর এমন সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করেছেন অনিরুদ্ধ। তিনি প্রশ্ন তোলেন আইপিএল শুরুর আগে কেন এমন সিদ্ধান্ত নেয়া হলো না।

রাত সাড়ে ৮টায় খেলা শুরুর কারণে বেশিরভাগ খেলাই গিয়ে শেষ হচ্ছে রাত ১২টার কাছাকাছি সময়ে। সেই ভাবনা থেকেই এর সময় আগানোর প্রস্তাব করেন আইপিএলের প্রধান অপারেটিং অফিসার হেমাং আমিন।

ad