আইপিএলে ফিক্সিংয়ে যুক্ত আরবাজ খান

IPL, fixing, united, Arbaz Khan,
ad

স্পোর্টস ডেস্ক: সদ্য শেষ হওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) ফিক্সিংয়ের সঙ্গে যুক্ত ছিলেন বলে স্বীকার করেছেন বলিউড তারকা আরবাজ খান। তদন্তের জন্য তাকে ডেকে পাঠিয়েছে স্থানীয় পুলিশ। এমনও শোনা যাচ্ছে এই তালিকায় বলিউডের আরও অনেকেই জড়িত রয়েছেন।

শনিবার (২ জুন) ভারতীয় সংবাদ মাধ্যম জি নিউজের খবরে জানাগেছে, পুলিশের জেরায় আইপিএলে ফিক্সিংয়ে যুক্ত থাকার কথা স্বীকার করে নিয়েছেন বলিউড সুপারস্টার সালমান খানের ভাই আরবাজ।

এর আগে গত মঙ্গলবার পুলিশ সোনু জালান নামের এক বুকিকে গ্রেপ্তার করে। জেরার মুখে সেই বুকি ফিক্সিং কাণ্ডে আরবাজের জড়িত থাকার কথা জানায়। আদালতের নির্দেশানুযায়ী ২ জুন পর্যন্ত সোনুকে পুলিশি হেফাজতে রাখা হবে।

ভারতীয় সংবাদমাধ্যমে খবর, আরবাজের সঙ্গে ফিক্সিংয়ে জড়িত থাকা জালাল সোনুর সঙ্গে আন্তর্জাতিক ডন দাউদ ইব্রাহিমের নাকি যোগাযোগ রয়েছে। দেশটির পুলিশও তেমনটাই দাবি করছে। তারা নাকি ‘জুনিয়র ক্যালকাটা’ ছদ্মনামে নামে ফিক্সিং করে থাকে।

স্থানীয় পুলিশের অপরাধদমন শাখার সিনিয়র ইন্সপেক্টর প্রদীপ শর্মা সূত্রে ভারতের স্থানীয় গণমাধ্যম জানিয়েছেন, ম্যাচ ফিক্সিংয়ের ক্ষেত্রে জালানই দাউদের ডান হাত হিসাবে কাজ করে বলে আমাদের ধারণা। ওর সঙ্গে পাকিস্তান, আফগানিস্তানের মতো দেশের যোগাযোগ রয়েছে। জেরার মুখে ও অনেক গুরুত্বপূর্ণ কথা আমাদের কাছে স্বীকার করেছে। তাছাড়া ভারতের প্রচুর হাইপ্রোফাইল লোকজনের সঙ্গেও ওর নিয়মিত যোগাযোগ ছিল।

আরবাজ শুধু আইপিএলেরই নয়, বেশকিছু আন্তর্জাতিক ম্যাচেও নাকি ফিক্সিংয়ের সঙ্গে যুক্ত ছিলেন। আর সেটা স্বীকারও করেছেন তিনি।

গত আইপিএলে ফিক্সিংয়ে আরবাজ বেশকিছু টাকা হেরে গেছেন বলে জানাগেছে। সে অংকটা বেশ বড়ই, ২ কোটি ৮০ হাজার টাকা। সেই কারণে জালান কাছ থেকে আরবাজ ক্রমাগত হুমকি ফোনও পাচ্ছিলেন।

ad