আগামী সপ্তাহে ঢাকায় আসছেন গ্যারি কারস্টেন

Gary Carsten,
ad

স্পোর্টস ডেস্ক: টাইগারদের কোচ হিসেবে আগেও গ্যারি কারস্টেনের নাম বহুবার আলোচিত হয়েছে। তাকে প্রস্তাব করার পর যদিও ইতিবাচক সাড়া পাওয়া যায়নি। গত সাত মাস ধরে কোচহীন থাকা বাংলাদেশের পরবর্তী কোচ কে হবেন তা নিয়ে যখন আলোচনা তুঙ্গে, এমন সময়ের মধ্যে আগামী সপ্তাহে ঢাকায় আসছেন গ্যারি কারস্টেন।

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বিষয়টি নিশ্চিত করে বলেছেন, প্রধান কোচ না হলেও দলের পরামর্শক হিসেবে তিনি আসছেন। তার কাজ হবে নতুন কোচ নিয়োগে সহায়তা করা। এ বিষয়ে পরামর্শকের (কারস্টেন) মতামতও জানা দরকার।

পাপন বলেন, মোটামুটি সংক্ষিপ্ত তালিকা তৈরি করে ফেলা হয়েছে প্রধান কোচের। তবে তেমন নাম করা কেউ নন। কারণ নামকরা যারা আছেন, তারা কোনো না কোনো ফ্রাঞ্ছাইজির সঙ্গে যুক্ত আছেন। আমাদের পাশাপাশি কারস্টেনও একটা তালিকা তৈরি করেছে। এমনও হতে পারে, আমাদের চেয়ে ভালো কোচ তার তালিকায় আছে।

তিনি বলেন, অভিজ্ঞ, আমাদের জন্য ভালো হবে- এমন তিন-চারজনের কোচের একটা তালিকা করা হয়েছে। আইপিএলের পয়েন্ট তালিকায় বড় ওলট-পালট না হলে কারস্টেন ২০-২১ তারিখে চলে আসবেন। আসলে তিনি তার তৈরি করা তালিকা উপস্থাপন করবেন।

বিসিবি সভাপতি জানান, জুনের প্রথম সপ্তাহে আফগানিস্তান সিরিজের আগে প্রধান কোচ পাচ্ছে না বাংলাদেশ। বিসিবি চেষ্টা করছে, ওয়েস্ট ইন্ডিজ সফরে যেন প্রধান কোচকে নিয়ে যেতে পারে বাংলাদেশ।

ad