আজও একাদশে নেই মুস্তাফিজ, ব্যাটিংয়ে মুম্বাই

mustafiz for mumbai
ad

স্পোর্টস ডেস্ক: ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে আজকের ম্যাচেও একাদশে নেই কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। এই নিয়ে তিনি টানা তিন ম্যাচ একাদশের বাইরে থাকছেন এই বাংলাদেশী।

চেন্নাইয়ের বিপক্ষে মুস্তাফিজকে একাদশ থেকে বাদ দিয়ে নেয়া হয় পেস অলরাউন্ডার বেন কাটিংকে। টানা হারতে থাকা দল ওই ম্যাচে জিতলেও বেন কাটিং বোলিংয়ে ১ ওভার বল করে ১৪ রান দেন। এরপর আর তাকে বোলিংয়ে আনতে রোহিত শর্মা ভরসা পাননি। পরের ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষেও ছিলেন না দ্যা ফিজ।

তবে যে দলে আজ এভিন লুইস, রোহিত শর্মা, ইশান্ত কিশান, সুরিয়া কুমার জাদভ, ডুমিনি, পান্ডিয়া ভাতৃদ্বয় থাকছেন ব্যাটিং অর্ডারে, সেখানে মুস্তাফিজের মতো জেনুইন পেসার বসিয়ে রেখে বেন কাটিংকে অলরাউন্ডার দলে রেখে ৮ ব্যাটসম্যানের একাদশ সাজানো কতটা যৌক্তিক তা নিয়ে প্রশ্নের অবকাশ থেকেই যাচ্ছে।

মুম্বাইয়ের হয়ে মুস্তাফিজ এখন পর্যন্ত ৬ ম্যাচে ২৩ ওভার ৩ বল করে ৮ দশমিক ৩৪ ইকোনমি রেটে ২৮ গড়ে ৭ উইকেট পেয়ে দলের অপরিহার্য বোলার হিসেবে নিজেকে প্রমাণ করেছেন। মুস্তাফিজ তার খেলা সর্বশেষ ম্যাচে হায়দরাবাদের বিরুদ্ধে ৩.৪ ওভার বল করে মাত্র ১৮ রান দিয়ে নিয়েছিলেন ১ উইকেট। তার ইকোনমি রেট ছিল মাত্র ৪.৯১।

বোলিংয়ে তার ইকোনমি রেটটা একটু বেশি হওয়ার কারণ ছয় ম্যাচেই এই বোলার করেছেন ডেথ ওভারগুলো। যেখানে শুরুর দিকে বল করা ম্যাকক্লেনগানের ইকোনমি রেট ৮.৭১ সেখানে শেষের ওভারগুলো করা মুস্তাফিজের ইকোনমিটা অনেক ভালো বলতে হবে।

রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে হারের জন্য মুস্তাফিজকে একাদশে না নেয়াকেই দায়ী করছেন জনপ্রিয় ধারাভাষ্যকার ও সাবেক ভারতীয় ক্রিকেটার সঞ্জয় মাঞ্জেরেকার।

মুস্তাফিজকে একাদশে রাখার পক্ষে ভোট দিয়েছেন অস্ট্রেলিয়ান পেস তারকা শন টেইটও। এই পেসারকে বাদ দেয়াটা ঠিক হয়নি বলেও বিশ্বাস এই অজি পেসারের। টেইট বলেন, মুম্বাইয়ের জন্য মুস্তাফিজ ছিল আরও ভালো অপশন।

ad