আজ জিতলেই শীর্ষ ২ নিশ্চিত সাকিবদের

shakin into orenge army
ad

স্পোর্টস ডেস্ক: ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) ফিরতি ম্যাচে আজ রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর মুখোমুখি হবে সবার আগে প্লে অফ নিশ্চিত করে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা সাকিব আল হাসানের সানরাইজার্স হায়দরাবাদ। এই ম্যাচ জিতলেই শীর্ষ দুই দলের একটি হয়ে তারা প্লে অফ রাউন্ডে প্রথম কোয়ালিফাই ম্যাচ খেলার সুযোগ পাবে।

বৃহস্পতিবার (১৭ মে) বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় বেঙ্গালুরুর চেন্নাস্বামী স্টেডিয়ামে খেলাটি শুরু হবে।

দুই দলের আগের দেখায় নাটকীয় এক ম্যাচে বেঙ্গালুরুকে মাত্র ৫ রানে হারিয়েছিল হায়দরাবাদ। সেই ম্যাচে ব্যাটিং বিপর্যয়ের পর কেন উইলিয়ামসনের সঙ্গে ৬৪ রানের অতি গুরুত্বপূর্ণ জুটি গড়েছিলেন সাকিব।

ব্যাট হাতে করেছিলেন দলের হয়ে দ্বিতীয় সর্বাধিক ৩৫ রান এবং বল হাতে ৪ ওভারে ৩৬ রান দিয়ে পেয়েছিলেন পার্থিব প্যাটেল এবং বিরাট কোহলির অতি মূল্যবান উইকেট। সেদিন তার অলরাউন্ড পারফর্মেন্স দলের জয়ে দারুণ ভূমিকা রেখেছিল।

এখন পর্যন্ত ১২ ম্যাচ খেলে ৯ জয়ে ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষস্থানে রয়েছে হায়দরাবাদ। পক্ষান্তরে, বেঙ্গালুরু ১২ ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে রয়েছে আট দলের মধ্যে সপ্তম স্থানে। আজকের ম্যাচ হারলে তারা টুর্নামেন্ট থেকে বিদায় নেবে।

অরেঞ্জ আর্মিদের হয়ে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ১২ ম্যাচ খেলে বল হাতে পেয়েছেন ১২ উইকেট। ৭.৭২ ইকোনমি রেটে প্রতি ওভার করা এই বোলার ২৮.৩৩ রান দিয়ে পেয়েছেন একটি করে উইকেট।

১২ উইকেটের পাশাপাশি এই অলরাউন্ডার ব্যাট হাতে ২৩.৭১ গড়ে করেছেন ১৬৬ রান। তার স্ট্রাইকরেট ১১৭.৭৩। সর্বোচ্চ রান বেঙ্গালুরুর বিপক্ষে করা ৩৫।

ad