আজ ফিরতি ম্যাচে দিল্লির মুখোমুখি সাকিবরা

Shakib in SH 6
ad

স্পোর্টস ডেস্ক: ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) ফিরতি ম্যাচে আজ দিল্লি ডেয়ারডেভিলসের মুখোমুখি হবে সবার আগে প্লে অফ নিশ্চিত করে ফুরফুরে মেজাজে থাকা সাকিব আল হাসানের সানরাইজার্স হায়দরাবাদ।

বৃহস্পতিবার (১০ মে) বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় দিল্লির ফিরোজ শাহ কোটলা মাঠে খেলাটি শুরু হবে।

দুই দলের আগের দেখায় দিল্লি ডেয়ারডেভিলসের বিপক্ষে ৭ উইকেটের জয় পেয়েছিল অরেঞ্জ আর্মিরা। ওই ম্যাচে আগে ব্যাট করতে নেমে দিল্লি ৫ উইকেটে ১৬৩ রান করে। জবাবে হায়দরাবাদ মাত্র ১ বল বাকি থাকতে ইউসুফ পাঠানের শেষ দিকের ১২ বলে ২৭ রানের ঝড়ো ইনিংসে ভর করে ৩ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায়।

এখন পর্যন্ত ১০ ম্যাচ খেলে ৮ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষস্থানে রয়েছে হায়দরাবাদ। পক্ষান্তরে, দিল্লি ১০ ম্যাচ খেলে মাত্র ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে রয়েছে আট দলের মধ্যে সবার নিচে।

আগের ম্যাচে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের দারুণ পারফর্মেন্সে লো স্কোরিং ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে ৫ রানে হারিয়ে এবারের আইপিএলে প্রথম দল হিসেবে প্লে অফ রাউন্ড নিশ্চিত করেছে সানরাইজার্স হায়দরাবাদ।

দলের চরম বিপদের সময় ব্যাট হাতে অধিনায়ক কেন উইলিয়ামসনের সাথে চতুর্থ উইকেটে ৬৪ রানের জুটি গড়ে, ব্যাট হাতে মহামূল্যবান ৩৫ রান করেন। বল হাতে ৪ ওভারে ৩৬ রান দিয়ে নেন কোহলি আর পার্থিবের মূল্যবান ২ উইকেট।

অরেঞ্জ আর্মিদের হয়ে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ১০ ম্যাচ খেলে বল হাতে পেয়েছেন ১০ উইকেট। ৭.৫৫ ইকোনমি রেটে প্রতি ওভার করা এই বোলার ২৭.২০ রান দিয়ে পেয়েছেন একটি করে উইকেট।

১০ উইকেটের পাশাপাশি এই অলরাউন্ডার ব্যাট হাতে ২২.২৭ গড়ে করেছেন ১৫৮ রান। তার স্ট্রাইকরেট ১১৭.০৩। সর্বোচ্চ রান গত ম্যাচে বেঙ্গালুরুর বিপক্ষে করা ৩৫।

ad