আজ রাজস্থানের বিপক্ষে নামছে সাকিবের হায়দরাবাদ

Rajasthan, against, Shakib, Hyderabad,
ad

স্পোর্টস ডেস্ক: ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) আজকের দিনের প্রথম ম্যাচে রাজস্থান রয়্যালসের মুখোমুখি হবে সাকিব আল হাসানের সানরাইজার্স হায়দরাবাদ।

রবিবার (২৯ এপ্রিল) বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৪টায় জয়পুরের স্বামী মানসিংহ স্টেডিয়ামে খেলাটি শুরু হবে।

এখন পর্যন্ত ৭ ম্যাচ খেলে ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে হায়দরাবাদ। পক্ষান্তরে, রাজস্থান ৬ ম্যাচ খেলে ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে রয়েছে পঞ্চম স্থানে। এই ম্যাচ জিতলেই চেন্নাইকে টপকে পয়েন্ট টেবিলে সবার ওপরে চলে যাবে অরেঞ্জ আর্মিরা।

আগের ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে লো স্কোরিং ম্যাচে ১৩ রানের দারুণ এক জয় পেয়ে দারুণ চাঙ্গা রয়েছে সাকিবের দল। ২৯ বলে ৩ চারের মারে ২৮ রান এবং বল হাতে ৩ ওভারে ১৮ রান দিয়ে নেন ২ উইকেট নিয়ে এই জয়ে অসাধারণ ভূমিকা রাখেন সাকিব। গত ম্যাচে সাকিব প্রথম বাংলাদেশী হিসেবে কোনো বিদেশী লীগে ৫০ উইকেট পাওয়ার কৃতিত্ব দেখান তিনি।

তার আগের ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে মাত্র ১১৮ রান করেও ৩১ রানের বড় জয় পায় সাকিবের দল। এই ম্যাচে সব ধরনের টি-২০ ক্রিকেটে বিশ্বের প্রথম বামহাতি বোলার হিসেবে ৩০০ উইকেট লাভ করে নতুন এক ইতিহাসের জন্ম দিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। একইসঙ্গে ইতিহাসের মাত্র দ্বিতীয় খেলোয়াড় হিসেবে টি-২০ তে কমপক্ষে ৪ হাজার রান ও ৩০০ উইকেট শিকারের কীর্তি গড়েছে।

বিশ্বসেরা এই অলরাউন্ডারের কাছ থেকে তাই দলের প্রত্যাশা অনেক বেড়ে গেছে। দলের ফোকাস তাই এখন অনেকটাই তার দিকে এ কথা নিঃসন্দেহে বলা যায়।

ad