আমরা বিশ্বকাপ জেতার জন্যই এসেছি: নাসের চাদলি

Naser chadli
ad

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপের সেমি-ফাইনালে আগামীকাল মুখোমুখি হচ্ছে ইউরোপের দুই পরাশক্তি বেলজিয়াম ও ফ্রান্স। এই ম্যাচের আগে সংবাদ সম্মেলনে এসেছিলেন বেলজিয়ামের মিডফিল্ডার নাসের চাদলি।

সংবাদ সম্মেলনে চাদলি বলেন, ফ্রান্সের বিপক্ষে খেলা সবসময়ই বিশেষ কিছু। ফ্রান্স দলটা অনেক শক্তিশালী। ওদের বেশ কয়েকজন বিশ্বমানের খেলোয়াড় রয়েছে। তবে ভুলে গেলে হবে না আমরা ব্রাজিলকে হারিয়ে সেমিতে এসেছি। কাউকে ভয় পাওয়ার কিছু নেই। আমরা বিশ্বকাপ জেতার জন্যই এসেছি।

তবে এমবাপ্পেকে বেশ সমীহ করেছেন এই তারকা। এমবাপ্পের বিষয়ে তিনি বলেন, এমবাপ্পে এই বয়সে যা করছে এর আগে এটা করতে শুধু একজনকেই দেখেছি, সে মেসি। ওর খেলায় যেমন গতি আছে তেমনি ছন্দ। ওকে থামিয়ে রাখা খুবই কষ্টকর। বুঝতে পারছি না কিভাবে থামাবো এমবাপ্পেকে।

এবারের বিশ্বকাপে গ্রিজম্যানকে পেছনে ফেলে ফ্রান্সের হয়ে সবচেয়ে ভালো পারফরমেন্স করেছেন ২০ বছর বয়সী কিলিয়ান এমবাপ্পে। প্রথম রাউন্ডে এই তারকা মাত্র একটি গোল দিলেও শেষ ষোলোর ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে করেন দুইটি গোল। প্রথম পেনাল্টিটি এসেছিল তার সুবাদেই। বলতে গেলে আর্জেন্টিনাকে একাই গুড়িয়ে দেন তিনি। কোয়ার্টার ফাইনালে গোল না পেলেও তার পারফরমেন্স ছিল উজ্জল।

এমবাপ্পের ব্যাপারে বেলজিয়াম স্ট্রাইকার এডেন হ্যাজার্ড বলেন, এমবাপ্পে একদিন আমাকে বলেছিল ও আমার অনেক ভিডিও দেখেছে যুবক বয়সে। আর এখন আমি ওর ভিডিও দেখি। বুঝতে পারছি না আমি বুড়ো হয়ে গেছি কিনা…আমার বয়স তো বেশি না।

ad