আমিই সেরা, মাঠেই প্রমাণ দিচ্ছি: রোনালদো

ad

স্পোর্টস ডেস্ক: পর্তুগাল ও রিয়াল মাদ্রিদ তারকা রোনালদোর সাথে বরাবরই মেসির তুলনা হয়ে আসছে কে সেরা সেটা নিয়ে। এ নিয়ে রয়েছে অনেক দ্বন্দ্ব। কারো চোখে মেসি সেরা আবার কারো চোখে রোনালদো। তবে রোনালদো বরাবরই নিজেকে সেরা দাবি করে আসছেন।

এবার আরও একবার রোনালদো নিজেকেই সেরা দাবি করলেন। পর্তুগালের বর্ষসেরা ফুটবলারের পুরস্কার হাতে নিয়ে রিয়াল তারকা বলেন, ‘আমিই সেরা। সেটা আমি নিজে বিশ্বাস করি এবং মাঠেই মাঠেই তার প্রমাণ দিচ্ছি।’

পর্তুগিজ এই তারকা পোর্তে থেকে ম্যানচেষ্টার ইউনাইটেডে নাম লিখিয়ে ফুটবল বিশ্বের নজরে আসেন। এরপর আর তাকে পিছনে ফিরে তাকাতে হয়নি। ম্যানচেষ্টারে নাম লিখিয়েই জেতেন ব্যালন ডি অর। তবে ২০০৭ সালের দিকে মেসির উত্থানের পরই মূলত শুরু হয় এই দুই তারকার লড়াই। এরপর ২০০৮ সালে রোনালদো নাম লেখান রিয়াল মাদ্রিদে। সেখান থেকেই বিতর্কটা আরও উস্কে যায়। তবে মজার বিষয় হচ্ছে এই দুই তারকাই জিতেছেন পাঁচটি করে ব্যালন ডি অর। নিজ দেশ ও ক্লাবের সেরা খেলোয়াড়ও তারা।

সাম্প্রতিক সময়ে রোনালদো ফুরিয়ে গেছেন, ক্যারিয়ারের শেষ পথে চলে এসেছেন- এমন কথা হয়েছে অনেকবার। তবে বারবারই নিজের যোগ্যতা প্রমাণ করেছেন তিনি। রবিবার জিরোনার বিপক্ষে একাই চার গোল দিয়ে আরও একবার রোনালদো বুঝিয়ে দিয়েছেন, তাকে নিয়ে সমালোচনা কতটা ভুল।

এ নিয়ে তৃতীয়বারের মতো পর্তুগালের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন রোনালদো। এতে তিনি পেছনে ফেলেছেন ম্যানচেস্টার সিটির বার্নার্ডো সিলভা এবং স্পোর্টিংয়ের গোলরক্ষক রুই প্যাত্রিসিওকে।

ad