আর্জেন্টিনার কোচ হওয়া নিয়ে মুখ খুললেন গার্দিওলা

guardiola
ad

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপের শেষ ষোলো থেকে করুণ বিদায়ের পরই আর্জেন্টিনার জাতীয় ফুটবল দলের কোচের পদ থেকে বরখাস্ত করা হয় হোর্হে সাম্পাওলিকে। এরপরই আর্জেন্টাইনরা দাবি তোলেন, পেপ গার্দিওলাকে কোচ করানোর জন্য। তবে আর্জেন্টিনা ফুটবল সংস্থার (এএফএ) প্রধান ক্লদিও তাপিয়া এই সম্ভাবনা বাতিল করে বলেন, গার্দিলাকে কোচ করতে মোটা অংকের টাকা দরকার, যা তাদের নেই।

তাপিয়ার এমন বিতর্কিত মন্তব্যের পর এতোদিন চুপ ছিলেন গার্দিওলা। তবে নীরবতা ভেঙে গতকাল তিনি কথা বলেছেন।

ম্যানচেস্টার সিটির এই কোচ বলেন, এএফএ সভাপতি বলতে পারেন না যে আমার জন্য মোটা মানিব্যাগ লাগবে। এটা সত্যিই দুঃখজনক। তারা তো আমার সাথে এ বিষয়ে কোনো কথাই বলেনি। অথচ তিনি বলে বসে আছেন টাকার অংকের কথা।

গার্দিওলা বলেন, আসলে বেতন কোনো বিষয় নয়, মূল বিষয়টা হচ্ছে আপনি কি চান। আপনি কি জাতীয় দলের ভার নেওয়ার জন্য প্রস্তুত কিনা। সত্যি বলতে ক্লাব সামলানো আর জাতীয় দল সামলানো একেবারেই ভিন্ন ব্যাপার। তাছাড়া, আর্জেন্টিনার কোচ হতে হলে আপনাকে অবশ্যই সে দেশের হতে হবে। আর আর্জেন্টিনাতে অনেক ভালো মানের কোচ আছে। তাই ওখানে আমাকে দেখার সম্ভাবনা নেই। তবে ভবিষ্যতে কী হবে, তা তো আর কেউ বলতে পারে না। আমার অনুরোধ এটা বলবেন না, পেপের বেতন অনেক বেশি, ওকে আমরা নিতে পারব না।

বার্সেলোনার সাবেক এই কোচ এখন বেতন পান ১ কোটি ৪৫ লাখ ইউরো। দুই বছর আগেই তিনি ম্যানসিটির দায়িত্ব নেন। তার অধীনেই এবার লীগ শিরোপা জিতেছে সিটিজেনরা। তাই ম্যানসিটিও তাকে কোনোমতেই হারাতে চাইবে না। সে ক্ষেত্রে আর্জেন্টিনায় গার্দিওলাকে দেখাটা কিচুটা অবাস্তব স্বপ্ন।

ad