আর্জেন্টিনার কোচ হবেন ম্যারাডোনা?

Maeadona
ad

স্পোর্টস ডেস্ক: রাশিয়া বিশ্বকাপ ইতোমধ্যেই শেষ হয়ে গিয়েছে আর্জেন্টিনার। গতবারের ফাইনালিস্টরা এবার বিদায় নিয়েছে দ্বিতীয় রাউন্ড থেকেই। আর্জেন্টিনার এমন বিদায়ের জন্য সে দেশের মানুষ দুষছে কোচ সাম্পাওলিকে। তাদের মতে, সাম্পাওলির জন্যই হেরেছে আর্জেন্টিনা।

এমন অবস্থায় সাম্পাওলির কোচ থাকা নিয়ে তৈরি হয়েছে সংশয়। আর্জেন্টিনার মিডিয়ার খবর অনুযায়ী খুব শিগগিরই বরখাস্ত হতে চলেছেন চিলির সাবেক এই কোচ। সাম্পাওলি বরখাস্ত হলে নতুন কোচ নিয়োগ দেবে এএফএ।  এমন সংশয়ের মধ্যেই বোমা ফাটিয়ে আলোচনায় এসেছেন দিয়াগো ম্যারাডোনা।

আর্জেন্টিনার সাবেক খেলোয়াড় ও কোচ আবারও মেসি-হিগুয়াইনদের দায়িত্ব নেয়ার ইচ্ছা প্রকাশ করেছেন। শুধু তাই নয় তিনি এ কাজটি করবেন বিনা বেতনেই।

ভেনেজুয়েলার একটি টিভি অনুষ্ঠানে কথা বলার প্রাক্বালে তিনি এসব কথা বলেন। তবে এ বিষয়ে এখনো কোনো মন্তব্য করেনি এএফএ।

ম্যারাডোনার হাত ধরে ১৯৮৬ সালে বিশ্বকাপ ঘরে তুলেছিল আর্জেন্টিনা। এরপর আর শিরোপা জেতা হয়নি তাদের। মোট দুইবার ফাইনাল খেললেও হারতে হয়েছে তাদের। আর্জেন্টিনার সর্বকালের এ সেরা খেলোয়াড়ই ২০১০ সালের দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে দায়িত্ব নিয়েছিলেন জন্মভূমিকে তৃতীয় শিরোপার মুখ দেখানোর।

তবে ওই বিশ্বকাপে চরমভাবে ব্যর্থ হয় আর্জেন্টিনা। জার্মানির কাছে হেরে তাদের বিদায় নিতে হয় কোয়ার্টার ফাইনাল থেকে। আর ব্যর্থতার ফলস্বরূপ বিশ্বকাপের পর হন বরখাস্ত। এরপর বেশ কয়েকটি ক্লাবে কোচিংয়ের দায়িত্ব নিলেও সবখানেই হন ব্যর্থ। এখন তিনি আর কোচিং পেশায় নেই। আর এর মধ্যেই তিনি এবার আর্জেন্টিনার কোচ হওয়ার আগ্রহ প্রকাশ করলেন। এখন দেখা যাক দেশটির ফুটবল ফেডারেশন কি করে।

ad