আর্জেন্টিনা দলের আর কিছু জেতা সম্ভব নয়: কেম্পেস

Mario Kempses with messi
ad

স্পোর্টস ডেস্ক: আর্জেন্টিনার বর্তমান দল অতি মাত্রায় লিওনেল মেসির ওপর নির্ভর হয়ে যাওয়ায় তাদের পক্ষে আর কোনোকিছু জেতা সম্ভব নয় বলে মন্তব্য করেছেন ১৯৭৮ সালের বিশ্বকাপ জয়ী তারকা মারিও কেম্পেস।

রাশিয়া বিশ্বকাপে প্রথম রাউন্ড কোনোরকমে পার করলেও দ্বিতীয় রাউন্ডে গিয়ে উড়ন্ত ফ্রান্সের কাছে হেরে বিদায় নেয়। ৪ ম্যাচে মাত্র ১টিতে জিতেছে আলবিসেলেস্তেরা। ৩২ বছরের শিরোপা খরা এখন আরও চার বছরের জন্য বেড়েছে। দলের এমন দুর্দশাগ্রস্থ অবস্থার মাঝেই কেম্পেস জানিয়েছেন নিজের অভিমত।

তিনি বলেন, আমাদের এখন নতুন করে সব সাজানো উচিত। গত দশ বছর ধরে এই একই দল খেলছে। কিন্তু সাফল্যের ভাণ্ডার এখনো শূন্য। এখানেই শেষ, এদের চক্রপূরণ হয়েছে। এখন অন্যান্য নতুন খেলোয়াড়দের খোঁজ করা উচিত।

মেসি সম্পর্কে পরিষ্কারভাবে নিজের অবস্থান জানিয়ে কেম্পেস বলেন, আর্জেন্টিনা এখন মেসি বলতে পাগল। সে এই দলের প্রাণভোমরা। যেদিন মেসি ব্যর্থ হয়, সেদিন অন্য কেউ দলের দায়িত্ব নিজ কাঁধে নিতে পারে। জাতীয় দলের খেলোয়াড়দের মধ্যে আমি ব্যক্তিত্ববোধ ও সাহসের কমতি দেখতে পাই।

তিনি বলেন, মেসিকে অবশ্যই জাতীয় দল থেকে বিশ্রামে পাঠানো উচিত। কেননা সে এখন আর পারছে না। আর্জেন্টিনায় যেসব খেলোয়াড় আছে তাদের নিয়ে আমাদের পরবর্তী মিশনের জন্য নেমে পড়া উচিত। এরপর প্রয়োজন পড়লে তাকে (মেসি) ডেকে নেয়া যাবে।

ad