ইতিহাস গড়ে এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ

Asia cup
ad

স্পোর্টস ডেস্ক: স্বাগতিক মালয়েশিয়াকে ৭০ রানে হারিয়ে প্রথমবারের মতো এশিয়া কাপের ফাইনালে উঠে গেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। ফাইনালে টাইগ্রেসদের প্রতিপক্ষ হবে ভারত।

শনিবার (৯ জুন) মালয়েশিয়ার বিপক্ষে প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ১৩০ রান তোলে টাইগ্রেসরা। জবাবে ২০ ওভার খেলে মাত্র ৬০ রান তুলতে সক্ষম হয় মালয়েশিয়া।

প্রথমে ব্যাট করতে নেমে বেশ ভালোই শুরু করে বাংলাদেশ। প্রথম উইকেট জুটিতে দুই ওপেনার শামীমা সুলতানা ও আয়েশা রহমান তোলেন ৫৯ রান। দশম ওভারে আয়েশা ২৭ বলে ৩১ রান করে ফিরেন। এরপর ১৬তম ওভারে ফারজানা মাত্র ৭ রান করে ফিরলেও একপ্রান্ত আগলে খেলতে থাকেন শামীমা।

তিনি আউট হওয়ার আগে ৫৪ বলে করেন ৪৩ রান। শেষের দিকে সানজিদার ১২ বলে ১৫ ও ফাহিমা খাতুনের ১২ বলে ২৬ রানের সুবাদে ১৩০ রান করে বাংলাদেশ।

জবাবে খেলতে নামা মালয়েশিয়াকে তৃতীয় ওভারেই বিপদে ফেলে দেন জাহানারা। তখন মালয়েশিয়ার রান মাত্র ৭। এরপর  রান আউট হয়ে দলীয় ১৭ রানে ফেরেন ওপেনার ইয়াকুপ। দলীয় ৩১ রানের মাথায় মাস এলাইকাকে ফেরান রুমানা।  ঠিক ৬ রান পর আবার রান আউটের শিকার মালয়েশিয়া। এরপর আর তারা সুবিধা করতে পারেনি।

৫০ থেকে ৫৫ রান করতেই তাদের পড়ে যায় আরও চারটি উইকেট। শেষে তাদের স্কোর গিয়ে থামে ৬০ রানে। আর এতেই টানা চারটি জয় পেয়ে ফাইনালে উঠে যায় বাংলাদেশ।

বাংলাদেশের হয়ে রুমানা তিনটি এবং জাহানারা, সালমা, নাহিদা ও খাদিজা একটি করে উইকেট নেন।

ad