এবারই শেষ বিশ্বকাপ যে তারকাদের

ad

স্পোর্টস ডেস্ক: সামনেই কড়া নাড়ছে ফুটবল বিশ্বকাপ। আগামী জুনের ১৪ তারিখ থেকে রাশিয়ায় শুরু হচ্ছে ফুটবলের এই মহাযজ্ঞ। সবাই মুখিয়ে আছেন এ প্রতিযোগিতা উপভোগের জন্য ও এবার কার হাতে শিরোপা উঠে তা দেখার জন্য। ফুটবলাররা মুখিয়ে আছেন স্বপ্নের ট্রফিটি ছুঁয়ে দেখার জন্য। তবে অনেক তারকা ফুটবলারই স্বপ্নের ট্রফিটি ছুঁয়ে দেখার শেষ সুযোগ পাচ্ছেন এবার।

তাহলে দেখে নেওয়া যাক এমন পাঁচ ফুটবলার যারা এবার শেষবারের মতো বিশ্বকাপে অংশ নিচ্ছেন:

cristiano-ronaldo

ক্রিশ্চিয়ানো রোনালদো: পর্তুগালের এই তারকা ক্লাবের হয়ে এমন কোনো শিরোপা নেই যা জেতেননি। পাঁচবারের ব্যালন ডি অর জয়ী এই তারকা সর্বশেষ ইউরোতে পর্তুগালকে জিতিয়েছেন ইউরো। তবে তার দুঃখ তিনি বিশ্বকাপ জিততে পারেননি। এমনকি এবারই বিশ্বকাপ জেতার শেষ সুযোগটি পাচ্ছেন তিনি।

রোনালদোর বয়স এখন ৩৩। এর মানে কাতার বিশ্বকাপ আসতে আসতে তার বয়স হবে ৩৮। সুতরাই কাতার বিশ্বকাপে তাকে দেখাটা অসম্ভবই। তাই এবারই শেষ বিশ্বকাপ হতে যাচ্ছে এই তারকার।

Suarez

লুইস সুয়ারেজ: দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে তার দল উরুগুয়ে গিয়েছিল সেমি-ফাইনালে। তবে নিষেধাজ্ঞা থাকায় তিনি খেলতে পারেননি সে ম্যাচ। যার ফলাফল সেমি-ফাইনাল থেকেই বিদায়। এরপর জার্মানি বিশ্বকাপে খুব একটা ভালো করতে পারেনি উরুগুয়ে।

আর এতে করে বিশ্বকাপ ট্রফি জেতার সুযোগ হয়নি তার। এই তারকার বয়স এখন ৩১ বছর। এর মানে রাশিয়া বিশ্বকাপই হতে যাচ্ছে তার শেষ বিশ্বকাপ। এখন দেখার বিষয় অধরা শিরোপা তার হাতে ধরা দেয় কিনা।

mario-gomez

মারিও গোমেজ: জার্মানির এই স্ট্রাইকার ভাগ্যবান বটে। নিয়মিত দলে জায়গা না পেলেও বিশ্বকাপ ছুঁয়ে দেখতে পেরেছেন তিনি। এখন তিনি অপেক্ষায় দ্বিতীয়বার বিশ্বকাপ জেতার। ক্যারিয়ারে দুইবার বিশ্বকাপ ছুঁয়ে দেখার ভাগ্যবানদের তালিকায় নাম উঠানোর এবারই তার শেষ সুযোগ।

কেন না এই স্ট্রাইকারের বয়স যে ৩২। কাতার বিশ্বকাপের সময় তার বয়স হবে ৩৭। তাই ওই বিশ্বকাপ তার জন্য অসম্ভব।

Higuain

গঞ্জালো হিগুয়েইন: আর্জেন্টিনার এই তারকার গতবারই সুযোগ হয়েছিল বিশ্বকাপ জেতার। তবে জার্মানির কাছে ফাইনালে হেরে তা ভঙ্গ হয়ে যায়। এখন রাশিয়া বিশ্বকাপই তার একমাত্র সুযোগ। ৩১ বছর বয়সী হিগুয়েইন অবশ্য এ সুযোগটা মিস করতে চাইবেন না। নিজের সর্বোচ্চটা দিয়েই চাইবেন ট্রফির স্বাদটা পেতে। তবে বিধাতা কি লিখে রেখেছেন ভাগ্যে তা তিনি নিজেই জানেন।

Vardyy

জেমি ভার্ডি: ইংল্যান্ডের এই খেলোয়াড়ের এবারই বিশ্বকাপ জেতার প্রথম ও শেষ সুযোগ। কেন না তিনি এর আগে কোনো বিশ্বকাপের স্কোয়াডে ছিলেন না। গত দুই মৌসুমে লিস্টার সিটির হয়ে দারুণ পারফর্ম করায় সবার নজরে আসেন ৩১ বছর বয়সী এই স্ট্রাইকার। এখন দেখার বিষয় নিজের প্রথম ও শেষ সুযোগটি তিনি কাজে লাগাতে পারেন কিনা। কেন না কাতার বিশ্বকাপের আগে তার বয়স হয়ে যাবে ৩৬।

ad