এল ক্লাসিকো কবে, কোথায়, কখন?

el-clasico
ad

স্পোর্টস ডেস্ক: বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের ম্যাচ মানেই তুমুল লড়াই আর উত্তেজনা। এ উত্তেজনাটা শুধু স্পেনেই নয় ছড়িয়ে যায় গোটা বিশ্বে। ক্লাব ফুটবলের সবচেয়ে আকর্ষণীয় এ লড়াইটা দেখার জন্য উন্মুখ হয়ে থাকেন দর্শকরা। প্রতি মৌসুমে অন্তত দু’বার মুখোমুখি হয় এই দুই দল।

এই দুই দলের লড়াইটাকে বলা হয় ‘এল ক্লাসিকো’। এবারের প্রথম এল ক্লাসিকোতে লা লিগায় রিয়ালের মাঠেই তাদের ৩-০ গোলে উড়িয়ে দিয়েছিল বার্সেলোনা। তাই এবারের এল ক্লাসিকোটা একটু বেশিই উত্তাপ ছড়াবে। বিশেষ করে রিয়াল দর্শকদের জন্য তো এটা বিশেষ ম্যাচ। কারণ প্রতিশোধ তো তাদের চাই ই চাই।

আগামী ৬ মে হবে মৌসুমের দ্বিতীয় এল ক্লাসিকো। বার্সার মাঠ ন্যু ক্যাম্পে এদিন আতিথেয়তা নেবে রিয়াল মাদ্রিদ। বাংলাদেশ সময় রাত ১২টা ৪৫ মিনিটে শুরু হবে ম্যাচটি।

তবে এবারের এল ক্লাসিকো ঘিরে একটি শঙ্কা দেখা দিয়েছে। সেটা হলো- এবারের মৌসুমে আগেভাগেই লা লিগা শিরোপা জিতে নিয়েছে বার্সেলোনা। তাদের সামনে নেই তেমন কোনো চাপ। আবার রিয়াল যদি চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালে উঠে তাহলে তারা তারকা খেলোয়াড়দের নাও খেলাতে পারেন। সে ক্ষেত্রে জৌলুস হারাতে পারে এল ক্লাসিকো।

তবে সে যাই হোক ভক্তরা আশায় বুক বেধে রেখেছেন তুমুল উত্তেজনাপূর্ণ একটি ম্যাচই হবে।এই দুই দলে যে শত্রুতা কেউ যে কাউকে ছাড় দেবে না সেটা প্রায় নিশ্চিত।

ad