এশিয়া কাপে খেলবেন না সাকিব!

Jagoran- Asia Cup, do not play, Shakib,2
ad

স্পোর্টস ডেস্ক: গত জানুয়ারিতে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাঁ হাতের কনিষ্ঠ আঙুলে চোট পাওয়া সাকিব আল হাসান ব্যথানাশক ইনজেকশন নিয়েই এতদিন খেলে গেছেন। ওয়েস্ট ইন্ডিজ সফরে আবারও সেই ব্যথা অনুভব করেন তিনি। স্থায়ী সমাধানে অপারেশনের বিকল্প নেই। সাকিব নিজেই তাই জানালেন, এশিয়া কাপে সম্পূর্ণ ফিট না হয়ে খেলবেন না, আগেই অপারেশন করাতে চান। এমনটা হলে সাকিবের আসন্ন এশিয়া কাপে আর খেলা হচ্ছে না।

বৃহস্পতিবার (৯ আগস্ট) সকালে দেশে ওয়েস্ট ইন্ডিজ সফর শেষে বাংলাদেশ দল দেশে ফেরার পর বিমানবন্দরে সাকিব তার এমন মনোভাবের কথা জানান।

তিনি বলেন, আঙুলের কি অবস্থা ফিজিও ভালো বলতে পারবে। এটা তো সবাই আমরা জানি এখন যে সার্জারি করতে হবে। ওটা নিয়ে আলোচনা হচ্ছে যে কোথায় করলে ভালো হয়, কবে করলে ভালো হয়। তবে আমি মনে করি, যত তাড়াতাড়ি সম্ভব করে ফেলা ভালো।

অপারেশন কবে হতে পারে এ প্রসঙ্গে সাকিব বলেন, খুব সম্ভবত এশিয়া কাপের আগেই হবে। চাই না ফুল ফিট না থেকে খেলতে। কাজেই সেভাবে যদি চিন্তা করি, এশিয়া কাপের আগে হবে, এটাই নরমাল।

তবে ওয়েস্ট ইন্ডিজে দারুণ সিরিজের পর এশিয়া কাপে তার না থাকা দলে কোনো নেতিবাচক প্রভাব ফেলবে না এমন আশাবাদ ব্যক্ত করে মি. অলরাউন্ডার বলেন, সবার আত্মবিশ্বাস অনেক উঁচুতে। বিশেষ করে এরকম একটা ভালো সিরিজের পর আমি বিশ্বাস করি, এখান থেকে হয়ত নতুন কিছু করার দিকে চিন্তা করতে পারি। যেটা আমাদের সামনে এশিয়া কাপে অনেক কাজে দেবে।

ওয়েস্ট ইন্ডিজ সফর নিয়ে সাকিব বলেন, এই ট্যুরটা বলবো সাকসেসফুল। তিনটা ট্রফির ভেতর দুটা জিততে পেরেছি। দেশের বাইরে তো এ রকম ফলাফল আমরা করি না সাধারণত। ফলে আমরা খুবই সন্তুষ্ট।

ad