এশিয়া কাপে ভারতকে ৭ উইকেটে হারাল বাংলাদেশ

bangladesh women win vs india
ad

স্পোর্টস ডেস্ক: টি-২০ নারী এশিয়া কাপে নিজেদের তৃতীয় ম্যাচে পাকিস্তানকে ৭ উইকেটে হারিয়ে টুর্নামেন্টে নিজেদের দ্বিতীয় জয়ের মুখ দেখল বাংলাদেশ। এর ফলে টুর্নামেন্টের ফাইনালে খেলার আরও কাছে চলে গেছে বাংলাদেশ।

বুধবার (৬ জুন) মালয়েশিয়ার কুয়ালালামপুরে অনুষ্ঠিত ম্যাচে টসে জিতে আগে ব্যাট করতে নেমে ভারত ৭ উইকেটে ১৪১ রান করে। জবাবে বাংলাদেশ ৩ বল বাকি থাকতে ৩ উইকেট হারিয়ে ফারজানা হক ও রুমানা আহমেদের দায়িত্বশীল ব্যাটিংয়ে ৯১ রানের অবিচ্ছিন্ন পার্টনারশিপে চড়ে লক্ষ্যে পৌঁছে যায়।

ইনিংসের শুরুতে শামিমা সুলতানার ব্যাটে ভর করে দারুণ শুরু করে বাংলাদেশের মেয়েরা। শামিমা করেন ৭ চারের মারে ২৩ বলে ৩৭ রান। তবে বাকি টপ অর্ডার ব্যাটাররা দ্রুত আউট হওয়ায় ৪৯ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ।

পরে ফারজানা হক ও রুমানা আহমেদের দায়িত্বশীল ৯১ রানের পার্টনারশিপে চড়ে দারুণ জয় তুলে নিয়েছে টাইগ্রেসরা। ফারজানা করেন ৪৬ বলে ৫২ রান। রুমানা করেন ৩৪ বলে ৪২ রান। দুজনই অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন।

এর আগে ব্যাট করা ভারত অধিনায়ক কাউরের ৪২, ডিবি শর্মার ৩২, ভাস্টাকারের ২০ রানের স্কোরে ভর করে ৭ উইকেটে ১৪১ রান করে। বাঘিনীদের হয়ে দারুণ বল করে রুমানা ৪ ওভারে মাত্র ২১ রান দিয়ে নেন ৩ উইকেট।

ব্যাটে-বলে দারুণ পারফর্মেন্স করেছেন রুমানা হক। বল হাতে ৩ উইকেট ও ব্যাট হাতে করেছেন ৪২ রান। অলরাউন্ড নৈপুণ্যের জন্য ম্যাচ সেরাও হন রুমানা আহমেদ।

বাংলাদেশ পরের ম্যাচ খেলবে থাইল্যান্ড এবং স্বাগতিক মালয়েশিয়ার সাথে। এই দুই ম্যাচ জিতলে শিরোপা জয়ের সুযোগ থাকছে তাদের সামনে। ৩ ম্যাচে ২টি করে জয় পেয়েছে বাংলাদেশ, ভারত, শ্রীলংকা এবং পাকিস্তান। তাই রানরেট এখানে মুখ্য ভূমিকা রাখবে।

প্রথম ম্যাচে শ্রীলংকার সাথে মাত ৬৩ রানে অল আউট হওয়ায় রান রেটে অনেকটা পিছিয়ে যাওয়া বাংলাদেশ আছে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে। তাই শেষ ২ ম্যাচ বড় ব্যবধানে জয়ের বিকল্প নেই।

ad