এ বছর হচ্ছে না বিপিএল!

BPL,
ad

স্পোর্টস ডেস্ক: বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন আগে জানিয়েছিলেন, বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) ষষ্ঠ আসর মাঠে গড়াবে আগামী অক্টোবর মাসের প্রথম সপ্তাহে। কিন্তু এখন জানা যাচ্ছে বিপিএলের ষষ্ঠ আসর পিছিয়ে যেতে পারে, এমনকি এ বছর তা মাঠে নাও গড়াতে পারে।

সর্বশেষ খবর, আগামী বছর জানুয়ারি-ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হবে আইপিএল। টুর্নামেন্টটি পেছানোর আলোচনায় এখন সরব ক্রিকেট মহল।

বিপিএলের টেকনিক্যাল কমিটির সদস্য ও বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেছেন, বিপিএল টুর্নামেন্ট পেছানোর কথা উঠেছে। তবে চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি এখনও।

কারণ হিসেবে তিনি জানিয়েছেন, আগামী ডিসেম্বরে হবে জাতীয় নির্বাচন। অনেকে আবার নিরাপত্তার কথাটা চিন্তা করছে। এই জিনিসটা মাথার মধ্যে আছে। তবে এখন এগুলো কোনো সিদ্ধান্ত হয়নি বা এখনও ঠিক হয়নি। আর জানুয়ারিতে তো আবার জিম্বাবুয়ে আসবে। এজন্য অনেক কিছুই চিন্তা-ভাবনা করতে হচ্ছে।

উল্লেখ্য, বিপিএলের দল কুমিল্লা ভিক্টোরিয়ান্সের উপদেষ্টা পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তাফা কামাল। তার পরিবারই দলটির মালিক। কুমিল্লা থেকে জাতীয় নির্বাচনে অংশ নিবেন আইসিসি ও বিসিবির এই সাবেক সভাপতি।

খুলনা টাইটান্সের মালিকদের অন্যতম কাজী নাবিল আহমেদ জাতীয় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। রাজশাহী কিংসের মালিক পররাষ্ট্রমন্ত্রী শাহরিয়ার আলমও রাজশাহী থেকে নির্বাচনে অংশ নিবেন। সিলেট সিক্সার্সের মালিক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের পরিবারও নির্বাচন নিয়ে ব্যস্ত থাকবে।

তাছাড়া, খোদ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হবেন। সব মিলিয়ে জাতীয় নির্বাচনের মতো গুরুত্বপূর্ণ ইস্যুতে বিপিএল পিছিয়ে গেলে অবাক হওয়ার কিছু থাকবে না।

ad