কিয়েভে হবে রোনালদো সালাহ লড়াই

Kyiv
ad

স্পোর্টস ডেস্ক: চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালে মুখোমুখি হতে যাচ্ছে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ ও ইংলিশ জায়ান্ট লিভারপুল। তবে মূল লড়াইটা হবে ক্রিশ্চিয়ানো রোনালদো ও মোহাম্মদ সালাহর মধ্যে। কারণ এবারের সেরা খেলোয়াড়ের দৌড়ে যে এ দুজনই এগিয়ে।

আগামী ২৭ মে ইউক্রেনের কিয়েভে রাত ১২টা ৪৫ মিনিটে শুরু হবে ম্যাচটি।

এবার সেমি-ফাইনালে রিয়াল মাদ্রিদ প্রতিপক্ষ হিসেবে পেয়েছিল জার্মানির ক্লাব বায়ার্ন মিউনিখকে। সেমির প্রথম লেগে বায়ার্নের মাঠে তাদের ২-১ গোলে হারিয়েছিল রিয়াল। তুমুল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ দ্বিতীয় লেগটি ২-২ গোলে ড্র হয়। আর এতেই দুই লেগ মিলিয়ে ৪-৩ গোলে এগিয়ে থেকে ফাইনাল নিশ্চিত করে রিয়াল।

অন্যদিকে, লিভারপুল প্রতিপক্ষ হিসেবে পেয়েছিল ইতালির রোমাকে। প্রথম লেগে নিজেদের মাটিতে রোমাকে ৫-২ গোলে উড়িয়ে দেয় লিভারপুল। এরপর দ্বিতীয় লেগে রোমা ৪-২ গোলে জিতলেও এগ্রিগেটে পিছিয়ে যায়, আর ৭-৬ গোলে এগিয়ে থেকে ফাইনাল নিশ্চিত করে লিভারপুল।

এবারের চ্যাম্পিয়ন্স লীগের সর্বোচ্চ গোলদাতা রোনালদো। এই তারকা লীগের সব ইতিহাস ভেঙে দিয়ে করেছে ১৫ গোল। আর সব লীগ মিলিয়ে এই তারকা করেছেন ৪২ গোল।

অন্যদিকে, এবার চ্যাম্পিয়ন্স লীগের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা সালাহ। তিনি ইতোমধ্যেই করে ফেলেছেন ১০ গোল। আর সব লীগ মিলিয়ে সালাহ এবার করেছেন ৪৪ গোল।

বোঝাই যাচ্ছে পারফরমেন্সের বিচারে এবার কেউ কারো থেকে কম নয়। আর এ কারণেই চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালটা হতে যাচ্ছে সালাহ ও রোনালদোর লড়াই।

ad