কুম্বলের সিদ্ধান্তকে শ্রদ্ধা জানাই: কোহলি

kohli-kumble
ad

স্পোর্টস ডেস্ক: ভারতীয় ক্রিকেট দলের কোচের পদ থেকে অনিল কুম্বলের সরে দাঁড়ানো প্রসঙ্গে চুপ থাকার পর অবশেষে মুখ খুললেন তার এই সিদ্ধান্তের জন্য অনেকের কাছে অভিযুক্ত হওয়া ভিরাট কোহলি। কোহলি জানিয়েছেন, কুম্বলের অবসরের সিদ্ধান্তকে তিনি শ্রদ্ধা জানান।

ক্যারিবীয়দের বিপক্ষে প্রথম ওয়ানডের আগে কোহলি সংবাদ সম্মেলনে বলেন, অনিল ভাই একটা সিদ্ধান্ত নিয়েছেন। তিনি সিদ্ধান্ত নিয়েছেন কোচের পদ থেকে সরে দাঁড়ানোর। আমরা সেই সিদ্ধান্তকে সম্মান করতে চাই।

কোহলি আরও যোগ করেন, সব সময়ই একটা জিনিস বিশ্বাস করে এসেছি, ড্রেসিংরুমের কথা ড্রেসিংরুমেই থাকবে। গত তিন-চার বছর ধরে আমরা এই সংস্কৃতি তৈরি করেছি। পুরো দলটা তাই বিশ্বাস করে। আমাদের কাছে এই রুমটা সর্বোচ্চ চূঁড়ার মত। যতকিছুই ঘটুক না কেন, সেখানে কী হয়েছে আমি তা গোপনই রাখতে চাই। আগেও বলেছি এখনও বলতে চাই, তার মতামত তার। এ নিয়ে সবার সামনে কথা বলতে চাই না।

ক্রিকেটার কুম্বলকে নিয়ে কোহলি তার শ্রদ্ধার জায়গা আছে জানিয়ে বলেন, একজন ক্রিকেটার হিসেবে দেশের হয়ে তিনি যা করেছেন, তাকে শ্রদ্ধা করি। তার কাছ থেকে কেউ সেটা কেড়ে নিতে পারবে না। তিনি ভারতীয় ক্রিকেটের জন্য যা করেছেন, তা অসাধারণ।

এদিকে, ২০১৬ সালের ২৩ জুন টুইটারের মাধ্যমে বিরাট কোহলি স্বাগত জানিয়েছিলেন নতুন কুম্বলেকে যা ডিলিট করে দিয়ে তিনি নতুন সমালোচনার জন্ম দিয়েছেন। সেই টুইটে লেখা ছিল ‘অন্তরের অন্তঃস্থল থেকে আপনাকে স্বাগতম স্যার। আশা করি আমাদের উপর আপনার যে অধিকার ছিল তা ভুলে সামনে তাকাতে পারবেন। আপনার সঙ্গে অনেক মধুর স্মৃতি জমা আছে।

ad