ক্রোয়েশিয়ার বিপক্ষে অনিশ্চিত নেইমার, সালাহর অপেক্ষা ৩ সপ্তাহ

Neymar, Salah,
ad

স্পোর্টস ডেস্ক: পায়ের চোট-পুনর্বাসনে ফিটনেস ফিরে পাওয়ার লড়াই চালিয়ে গেলেও এখনও শতভাগ ফিট নন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার। তাই ক্রোয়েশিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচে তার ফেরা অনিশ্চিত। এদিকে, মিশরের রাজা খ্যাত মোহাম্মদ সালাহর ইনজুরি থেকে সেরে উঠতে তিন সপ্তাহের বেশি লাগতে পারে।

ব্রাজিলের বিশ্বকাপ দল এখন লন্ডনে, পুরোদমে ব্যস্ত অনুশীলন সূচি। রোববার বাংলাদেশ সময় রাত আটটায় লিভারপুলের মাঠ অ্যানফিল্ডে ক্রোয়েশিয়ার বিপক্ষে নামবে সেলেসাওরা। সেই ম্যাচকে সামনে রেখে করা অনুশীলনে বৃহস্পতিবার কৌতিনহো ও গ্যাব্রিয়েল জেসাসকে সামনে খেলিয়েছেন কোচ তিতে। যা দেখে ব্রিটিশ সংবাদমাধ্যমগুলোর বলছে, চোট ধাক্কা এখনো কাটিয়ে উঠতে পারেননি নেইমার।

ফেব্রুয়ারি থেকে মাঠের বাইরে থাকা নেইমার কদিন আগে নিজেই সাংবাদিকদের জানিয়েছিলেন, এখনও শতভাগ ফিট নন তিনি। জাতীয় দলের সঙ্গে এক সপ্তাহ অনুশীলন করার পর তার এই কথায় ভক্তদের মনে দুশ্চিন্তা বাসা বাঁধে।

তবে লন্ডনের উদ্দেশে দেশ ছাড়ার আগে নেইমার বলেছিলেন এক সপ্তাহের ট্রেনিংয়ে তিনি পুরো ফিটনেস ফিরে পাননি। তবে ১৪ জুন প্রথম ম্যাচের আগে সুস্থ হয়ে উঠবেন আশাবাদী বার্সেলোনার সাবেক ফরোয়ার্ড।

ব্রাজিল ভক্তদের জন্য আরও একটি দুঃসংবাদ হচ্ছে, ডান হাঁটুতে চোট পেয়েছেন রেনাতো অগাস্তো। ফলে আসন্ন প্রস্তুতি ম্যাচটিতে তার খেলা নিয়ে সংশয় আছে।

অপরদিকে, চ্যাম্পিয়নস লিগ ফাইনালে চোট পেয়ে মিসরীয় ফরোয়ার্ড মোহাম্মদ সালাহর বিষয়ে দেশটির ফুটবল ফেডারেশন জানিয়েছে, তিন সপ্তাহ লাগবে ২৫ বছর বয়সী ফুটবলারের ম্যাচ খেলার জন্য পুরোপুরি ফিট হতে। স্পেনে সালাহর সঙ্গে দেখা করতে গিয়ে মিসর দলের চিকিৎসক আর বোর্ড সভাপতি আবু রিদা জানিয়েছেন এমন তথ্য।

সেই হিসাব অনুযায়ী, নিজেদের শুরুর ম্যাচে ১৫ জুন উরুগুয়ের বিপক্ষে এবং দ্বিতীয় ম্যাচে ১৯ জুন স্বাগতিক রাশিয়ার বিপক্ষে মিসর সালাহকে পাচ্ছে না। সবকিছু ঠিক থাকলে সালাহকে ফিরতে লেগে যাবে ২৫ জুন সৌদি আরবের বিপক্ষে।

ad