ঘুষি মেরে ৩ ম্যাচ নিষিদ্ধ হচ্ছেন সালাহ!

Mohamed Salah 1
ad

স্পোর্টস ডেস্ক: চলতি মৌসুমে এখন পর্যন্ত ৫২ ম্যাচে ৪৩ গোল করে ২০১৭-১৮ মৌসুমে খেলোয়াড়দের ভোটে ইংল্যান্ডের সেরা ফুটবলার নির্বাচিত হওয়া লিভারপুল স্ট্রাইকার মোহাম্মদ সালাহ প্রতিপক্ষ খেলোয়াড়কে ঘুষি মারায় তিন ম্যাচ নিষিদ্ধ হচ্ছেন!

শনিবার (২৮ এপ্রিল) ঘরের মাঠ অ্যানফিল্ডে স্টোক সিটির বিপক্ষে খেলতে নামা অলরেডরা গোলশূন্য ড্র করে। এই ম্যাচেই গোলবঞ্চিত থাকা সালাহ ঘুষি মেরে বসেন।

ম্যাচের এক পর্যায়ে গোল পেতে মরিয়া হয়ে ওঠেন সালাহ। এতে প্রতিপক্ষ রক্ষণসেনা ব্রুনো মার্টিনস ইন্ডির সঙ্গে অনাহুত সংঘর্ষে জড়ান, মুখে মারেন ঘুষি! এর জেরে তিন ম্যাচ নিষিদ্ধ হতে পারেন দ্য ফারাও খ্যাত ফুটবলার।

অবশ্য ঘটনাটি রেফারির নজরে পড়েনি। পরে ক্যামেরায় ধরা পড়ে। তিন সদস্যের প্যানেল বিষয়টি খতিয়ে দেখছে। এতে দোষী সাব্যস্ত হলে তিন ম্যাচ নিষিদ্ধ হবেন মিসরীয় রাজা! এমনটি হলে চলতি প্রিমিয়ার লীগের বাকি দুটি ও আগামী মৌসুমের প্রথম ম্যাচ পিএফএ বর্ষসেরা খেলোয়াড়কে ছাড়াই মাঠে নামতে হবে অলরেডসদের।

লিভারপুলের মিশরীয় তারকা সালাহর এবার স্বপ্নের একটি বছর যাচ্ছে। কয়েকদিন আগেও তাকে চিনতো না বেশিরভাগ মানুষ। তবে নিজের পারফরমেন্স দিয়ে এখন সে বিশ্ব ফুটবলের পরিচিত মুখ। শুধু পরিচিতই হননি এখন তার নাম উচ্চারিত হচ্ছে মেসি-রোনালদোর সাথে।

এই তারকা ৫০ ম্যাচ থেকে করেছেন ৪৩ গোল। অবদান রয়েছে ৯ গোলে। আর সেই তিনি এবার মাঠে করে বসলেন অখেলোয়াড়চিত এবং নিন্দনীয় আচরণ।

ad