চ্যাম্পিয়নস লীগের ফাইনালে রিয়াল মাদ্রিদ

Champions League, Final, Real Madrid,
ad

স্পোর্টস ডেস্ক: চ্যাম্পিয়নস লীগের সেমি ফাইনালের দ্বিতীয় লেগে বায়ার্ন মিউনিখের সাথে ২-২ গোলে ড্র করেও আগের লেগে ২-১ ব্যবধানে জেতার কারণে ৪-৩ অগ্রগামিতায় টানা তৃতীয়বার প্রতিযোগিতাটির ফাইনালে উঠল রিয়াল মাদ্রিদ।

মঙ্গলবার (১ মে) সান্তিয়াগো বার্নাব্যুতে অনুষ্ঠিত উত্তেজনাকর ম্যাচে তৃতীয় মিনিটেই এগিয়ে যায় বায়ার্ন মিউনিখ। তাতে দুশ্চিন্তা পেতে বসে রিয়াল শিবিরে। তাদের লিড এনে দেন কিমিক। ডানদিক থেকে আসা ক্রস গোলমুখে ফেরাতে পারেননি রামোস। বল চলে যায় ছয় গজ বক্সের বাইরে জার্মান ডিফেন্ডারের পায়ে। ঠাণ্ডা মাথায় কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি।

পাল্টা জবাব দিতে দেরি করেনি রিয়াল। একাদশ মিনিটে দূর থেকে মাতেও কোভাসিচের বাড়ানো ক্রস নিয়ন্ত্রণে নিয়ে ক্রস করেন মার্সেলো। হেডে বল ঠিকানায় পাঠান অরক্ষিত অবস্থায় থাকা করিম বেনজেমা। ১-১ গোলের সমতাতেই শেষ হয় প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধের শুরুতে আবারও বেনজেমার গোল। দ্বিতীয় গোল করে তিনি এগিয়ে নেন স্বাগতিকদের। কিছুটা বিপর্যস্ত হয়ে পড়লেও লড়াই চালানো বাদ দেয়নি বায়ার্ন।

গোল হজম করার পরও। সমতায় ফিরতে মরিয়া হয়ে খেলতে থাকে তারা। ৬৩ মিনিটে বায়ার্নকে সমতায় ফেরান মাদ্রিদ ক্লাব থেকে ধারে জার্মান ক্লাবের হয়ে খেলতে আসা কলম্বিয়ান তারকা হামেস রদ্রিগেজ। চমৎকার এক গোল করে দলকে সমতায় ফেরান তিনি।

নাভাস বীরত্বেই আসলে ফাইনালে উঠেছে রিয়াল। শেষদিকে এই গোলরক্ষক যে সব অসাধারণ সেভ করেছেন, তা সত্যি ছিল দেখার মতো। তার বীরত্বে লেভানদোস্কি ও ম্যুলারের সঙ্গে হতাশ হয়েছে গোটা বায়ার্ন।

অপর সেমি-ফাইনালের ফিরতি পর্বে আজ বুধবার মুখোমুখি হবে লিভারপুল ও রোমা। ওই লড়াইয়ের বিজয়ীর সঙ্গে আগামী ২৬ মে ইউক্রেনের কিয়েভে ফাইনালে লড়বে রেকর্ড ১২ বারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ।

ad