চ্যাম্পিয়ন্স লীগের আশা বাঁচিয়ে রাখলো চেলসি

Chelsea
ad

স্পোর্টস ডেস্ক: ইংলিশ প্রিমিয়ার লীগের গতবারের চ্যাম্পিয়ন চেলসির এবারে মৌসুমটা গেছে যাচ্ছে তাই। একের পর এক হারে এবার তাদের চ্যাম্পিয়ন্স লীগ খেলার স্বপ্নই হারিয়ে যেতে বসেছিল তাদের। তবে লিভারপুলকে হারিয়ে সে স্বপ্নটা বাঁচিয়ে রেখেছে ব্লুজরা।

রবিবার (৬ মে) রাতে স্ট্যামফোর্ড ব্রিজে জিরুডের একমাত্র গোলে উড়তে থাকা লিভারপুলকে হারায় চেলসি। এই জয়ে ৩৬ ম্যাচ শেষে এখন তাদের পয়েন্ট ৬৯।

ইংলিশ প্রিমিয়ার লীগ থেকে মোট চারটি দল সরাসরি খেলতে পারবে চ্যাম্পিয়ন্স লীগে। এবার ফর্মের তুঙ্গে থাকা ম্যানচেষ্টার সিটি শিরোপা নিশ্চিতের পাশাপাশি ৭ ম্যাচ আগেই নিশ্চিত করে ফেলেছিল চ্যাম্পিয়ন্স লীগ। পয়েন্ট টেবিলের দুইয়ে থাকা ম্যানচেষ্টার ইউনাইটেডেরও চ্যাম্পিয়ন্স লীগ নিশ্চিত হয়ে গেছে।

এখন আর দুই দল যেতে পারবে চ্যাম্পিয়ন্স লীগে বিপত্তিটা এখানেই।  কারণ এখানে চ্যাম্পিয়ন্স লীগে যাওয়অর জন্য লড়াই করছে তিন দল। এই তিন দলের মধ্যে ৩৭ ম্যাচ থেকে ৭২ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে আছে লিভারপুল। তাদের ঠিক ১ পয়েন্ট কম টটেনহ্যামের। তাদের অবশ্য লিভারপুলের চেয়ে ম্যাচও একটি কম। ৩৬ ম্যাচ থেকে চেলসির সংগ্রহ ৬৯।

লিভারপুলের পরবর্তী ম্যাচ ব্রাইটনের সাথে। তারা যদি এই ম্যাচ জেতে তাহলে চ্যাম্পিয়ন্স লীগ নিশ্চিত করে ফেলবে। তাহলে আর বাকি থাকবে চেলসি ও টটেনহ্যাম। তাদের আছে দুই ম্যাচ করে। এখন চ্যাম্পিয়ন্স লীগে খেলতে হলে চেলসির জিততে হবে দুই ম্যাচই। পাশাপাশি দোয়া করতে হবে টটেনহ্যাম যেন হারে। আর লিভারপুল যদি পরের ম্যাচটি হারে বা ড্র করে তাহলে চেলসি দুই ম্যাচ জিতলে এমনিতেই চলে যাবে চ্যাম্পিয়ন্স লীগে। আর তাহলে বাদ পড়বে লিভারপুল।

ad