চ্যাম্পিয়ন্স লীগ: আজ লড়বে ম্যানসিটি-বাসেল, টটেনহ্যাম-জুভেন্টাস

champions league
ad

স্পোর্টস ডেস্ক: উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের শেষ আটে উঠার লড়াইয়ে আজ রাতে সুইজারল্যান্ডের ক্লাব এফসি বাসেলের মুখোমুখি হচ্ছে ইংল্যান্ডের ম্যানচেষ্টার সিটি। আরেক ম্যাচে ইতালীর ক্লাব জুভেন্টাসের মুখোমুখি হচ্ছে ইংল্যান্ডের টটেনহ্যাম হটস্পার।

দুটি ম্যাচই অনুষ্ঠিত হবে আজ (মঙ্গলবার) বাংলাদেশ সময় রাত ১টা ৪৫ মিনিটে।

ইংলিশ প্রিমিয়ার লীগে এ বছর স্বপ্নের মতো উড়ছে ম্যানসিটি। চ্যাম্পিয়ন্স লীগেও তাদের পারফরমেন্স অসাধারণ। গ্রুপ পর্বে চ্যাম্পিয়ন হয়েই তারা উঠেছে শেষ ষোলোতে। অন্যদিকে, বাসেলও যে কম যায় না তা জানান দিয়েছিল গ্রুপ পর্বে ম্যানচেষ্টার ইউনাইটেডকে হারিয়ে। তার উপর আবার আজকের ম্যাচ অনুষ্ঠিত হবে হোম ভেন্যু সেন্ট জেকব স্টেডিয়ামে। বোঝাই যাচ্ছে সিটিজেনদের চুল পরিমাণ ছাড় দেবে না সুইস ক্লাবটি।

তবে দারুণ ফর্মে থাকা অ্যাগুয়েরো-স্টার্লিং-ডি ব্রুইনিদের কতক্ষণ বাসেলের প্রধান শক্তি ডিফেন্ডাররা আটকে রাখতে পারে সেটিই এখন দেখার বিষয়। ম্যাচটি দেখাবে সনি সিক্স ও সনি এইচডি।

অন্যদিকে, জুভেন্টাস ও টটেনহ্যামের ম্যাচটা ইতোমধ্যেই উত্তাপ ছড়াচ্ছে ফুটবর প্রেমিদের মনে। একদিকে, হ্যারি কেন ও হুন মিং জুটি অন্যদিকে, গঞ্জালো হিগুয়েইন ও পাওলো দিবালা জুটি।  বোঝাই যাচ্ছে আক্রমণ পাল্টা আক্রমণের কোনো কমতি থাকবে না এ ম্যাচে। তবে এ ম্যাচের প্রধান পার্থক্যটা দাঁড়াবে ইতালির সেই বিখ্যাত ডিফেন্সে।  জিততে হলে টটেনহ্যামকে অবশ্যই ভাঙতে হবে রক্ষণ দেয়াল। পাশাপাশি থামিয়ে রাখতে হবে দিবালা-হিগুয়েইনদের।

তবে নিজেদের মাঠে খেলা হওয়ায় জুভেন্টাসের চেয়ে এ ম্যাচে কিছুটা এগিয়ে টটেনহ্যাম।  ম্যাচটি সরসরি দেখাবে সনি টেন ২।

ad