ছেলেদের কাছ থেকে অবিশ্বাস্য সেরাটা পাওয়া গেছে: সাকিব

jagoran- shakib says
ad

স্পোর্টস ডেস্ক: তিন ম্যাচ সিরিজের শেষ ম্যাচে বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-২০ সিরিজ জেতার পর টাইগার অধিনায়ক সাকিব আল হাসান টিমমেটদের প্রশংসা করে বলেছেন, ছেলেদের কাছ থেকে অবিশ্বাস্য সেরাটা পাওয়া গেছে। প্রত্যেকে হৃদয় দিয়ে নিজেদের উজাড় করে খেলেছে। আর এটাই আমাদের সঠিক রাস্তা পেতে সাহায্য করেছে।

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি বলেন, সবাই বিশ্বাস করছিল আমরা সিরিজে ফিরে আসতে পারি। সেই বিশ্বাসের জোরেই বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে আমরা সেরাটা দেখিয়েছি। প্রথম ম্যাচটি হারার পর আমরা বিভিন্নভাবে নিজেদের আসল রূপটি দেখাতে পেরেছি।

সিরিজে টাইগারদের পারফর্মেন্স মূল্যায়ন করতে গিয়ে সাকিব বলেন, আমি মনে করি আমি সিরিজ জুড়ে আমাদের ব্যাটিং ভালো ছিল। আমি বল ভালোভাবে জায়গা মতো ফেলতে পেরেছি, যা আমাকে ভালো বোলিং করতে সাহায্য করেছে। অধিনায়কত্ব ভালো ছিল।

ওয়ানডের পর টি-২০ ফরম্যাটেও এখন থেকে টাইগাররা ভালো করবে এমন আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, ২০১৫ সালের বিশ্বকাপের পর আমরা গত তিন-চার বছর ধরে ওয়ানডেতে ভালো করছি। এই টি-২০ সিরিজ জয় আমাদের মধ্যে বিশ্বাস তৈরি করেছে যে আমরা টি-২০ তেও ভালো করতে পারি।

ক্যারিবীয়দের বিপক্ষে ওয়ানডে এবং টি-২০ সিরিজ জেতার পরেও টেস্টের বাজে পারফর্মেন্স মনে রেখে উচ্ছ্বাসের মাঝেও পা মাটিতেই রাখছেন মি. অলরাউন্ডার। এ বিষয়ে তিনি বলেন, আমাদের এখন টেস্ট ক্রিকেট নিয়ে কাজ করতে হবে। আমরা ঘরের মাঠে ভালো করছি, এখন ঘরের বাইরে আমাদেরকে খেলতে হবে এবং জিততে হবে।

ফ্লোরিডায় অসংখ্য বাংলাদেশীদের গ্যালারিতে বসে টাইগারদের সমর্থন দিয়ে যাওয়া যে ঘরের মাঠের আবহই এনে দিয়েছিল তা জানিয়ে বিশ্বসেরা এই অলরাউন্ডার বলেন, আমরা কখনোই অনুভব করিনি যে বাইরে খেলছি। একবারও মনে হয়নি যে ভক্তদের কাছ থেকে দূরে ছিলাম। তারা তো আমাদের দ্বাদশ খেলোয়াড়ের কাজটাই করে দিয়েছেন! অসংখ্য ধন্যবাদ এবং কৃতজ্ঞতা তাদের প্রতি।

ad