উমতিতির হেডে বিশ্বকাপের ফাইনালে ফ্রান্স

france umtiti goal vs belgium
ad

স্পোর্টস ডেস্ক: রাশিয়া বিশ্বকাপ ফুটবলের ২১তম আসরের প্রথম সেমিফাইনালে স্যামুয়েল উমতিতির হেড থেকে করা গোলে বেলজিয়ামের বিপক্ষে ১-০ গোলে জিতে প্রথম দল হিসেবে ফাইনালে চলে গেল ফ্রান্স।

মঙ্গলবার (১০ জুলাই) রাত ১২টায় এরেনা এসটি পিটার্সবুর্গে শুরু হওয়া ম্যাচের ৫১ মিনিটে গ্রিজ নেয়া কর্নার কিকে নিখুঁতভাবে বলে মাথা ছুঁইয়ে তা জালে জড়িয়ে ফ্রান্সকে আনন্দের উপলক্ষ এনে দেন উমতিতি।

এরপর বেলজিয়াম একের পর এক আক্রমণ করে লরিসের একের পর এক সেভে গোল করার চেষ্টা করেও ব্যর্থ হয়। ফ্রান্সও ব্যবধান বাড়ানোর সুযোগ পেলেও কর্তোয়ার দৃঢ়তায় তা কাজে লাগাতে পারেনি।

এর আগে গোলশূন্য অবস্থায় শেষ হয় প্রথমার্ধ। ম্যাচের একেবারে প্রথম থেকেই দুই দল আক্রমণাত্মক ফুটবল উপহার দিয়েছে। উভয় দলই কয়েকটি দারুণ সুযোগ পেলেও লরিস এবং কর্তোয়ার দুর্দান্ত সেভে কেউই গোলের মুখ দেখেনি।

২২তম মিনিটে দুর্দান্ত সেভে বেলজিয়ামকে গোলবঞ্চিত করেন লরিস। কর্নার থেকে বল পেয়ে ডি-বক্স থেকে টবি আল্ডারভাইরেল্ডের আচমকা শট ফেরান ডানে ঝাঁপিয়ে।

৩৯মিনিটে দারুণ সেভে ফ্রান্সকেও গোল করতে দেননি কর্তোয়া। কিলিয়ান এমবাপের বাড়ানো বল ধরে বাঁজামাঁ পাভার্দের কোনাকুনি শট ঠেকান পা বাড়িয়ে।

ad