জাতীয় দলের কোচ হতে চান গার্দিওলা, তবে কি আর্জেন্টিনার?

guardiola
ad

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপের পরপরই কোচ হোর্হে সাম্পাওলিকে বরখাস্ত করে আর্জেন্টিনা। এরপর একজন ভারপ্রাপ্ত কোচ নিয়োগ দেয়া হলেও এখনো কোনো স্থায়ী কোচ নিয়োগ দেয়নি দেশটির ফুটবল ফেডারেশন। মাঝখানে ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলাকে পেতে আগ্রহ প্রকাশ করেছিল আর্জেন্টিনা। যদিও তাকে কোনো প্রস্তাব দেওয়া হয়নি তার খরচের কথা ভেবে।

পরে এ বিষয়ে গার্দিওলা বলেছিলেন, আসলে বেতন কোনো বিষয় নয়, মূল বিষয়টা হচ্ছে আপনি কি চান। আপনি কি জাতীয় দলের ভার নেওয়ার জন্য প্রস্তুত কিনা। সত্যি বলতে ক্লাব সামলানো আর জাতীয় দল সামলানো একেবারেই ভিন্ন ব্যাপার। তাছাড়া, আর্জেন্টিনার কোচ হতে হলে আপনাকে অবশ্যই সে দেশের হতে হবে। আর আর্জেন্টিনাতে অনেক ভালো মানের কোচ আছে। তাই ওখানে আমাকে দেখার সম্ভাবনা নেই। তবে ভবিষ্যতে কী হবে, তা তো আর কেউ বলতে পারে না।

তবে গতকাল স্পেনের একটি টেলিভিশনের শোয়ে গিয়ে জাতীয় দলের কোচ হতে আগ্রহ প্রকাশ করেছেন সাবেক বার্সা কোচ। তিনি বলেন, যদি জাতীয় দলের কোচ হওয়ার সুযোগ আমার কাছে আসে তাহলে অবশ্যই আমি কাজে লাগাবো। এটা আপনাকে নতুন ভাষা, সংস্কৃতি ও নতুন জায়গার সাথে পরিচিতি করাবে। সত্যি বলতে আমি জাতীয় দলে কোচিং করাতে চাই।

তার এই কথার পরেই আবারও নতুন করে সেই পুরানো ইস্যুটি উঠে এসেছে। আর্জেন্টাইনরা তাকে জাতীয় দলের কোচ হিসেবে দেখতে চাচ্ছেন। যদিও তিনি কোন দলের কোচ হতে চান তা এখনো পরিস্কার করেননি। তবে আর্জেন্টিনার সমর্থকরা তাকে কোচ করে আনার জন্য সামাজিক মাধ্যমে সরব হয়েছেন।

ওই টিভি শোতে গিয়ে ফের বার্সেলোনায় কোচিংয়ে ফেরার আগ্রহও প্রকাশ করেছেন গার্দিওলা। তবে তিনি বার্সার যুবদলের হয়ে ক্যারিয়ারের শেষ সময়ে কাজ করতে চান।

ad