টটেনহ্যামের চ্যাম্পিয়ন্স লীগ নিশ্চিত, লিভারপুল-চেলসি দোলাচলে

tottenham
ad

স্পোর্টস ডেস্ক: হ্যারি কেইনের একমাত্র গোলে নিউক্যাসলকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লীগ নিশ্চিত করে ফেলেছে টটেনহ্যাম হটস্পার। অন্যদিকে, হাডলসফিল্ডের সাথে ড্র করে চেলসির চ্যাম্পিয়ন্স লীগে খেলা অনিশ্চিত হয়ে পড়েছে।

বুধবার (৯ মে) রাতে নিউক্যাসলকে হারিয়ে পয়েন্ট টেবিলের ৩ নম্বরে উঠে এসেছে টটেনহ্যাম। ড্র করার কারণে চেলসি রয়ে গেছে পয়েন্ট টেবিলের ৫ নম্বরেই।

ইংলিশ প্রিমিয়ার লীগ থেকে মোট চারটি দল অংশগ্রহণ করতে পারবে চ্যাম্পিয়ন্স লীগে। এ লীগ থেকে আগে থেকেই চ্যাম্পিয়ন্স লীগ নিশ্চিত করে রেখেছিল ম্যানচেষ্টার সিটি ও ম্যানচেষ্টার ইউনাইটেড। বাকি ছিল দুই দল। তাদের মধ্যে গতকাল উঠে গেছে টটেনহ্যাম। ৩৭ ম্যাচ থেকে তাদের সংগ্রহ এখন ৭৪। তাদের হাতে আছে আরও একটি ম্যাচ।

এখন আর একটি দল খেলতে পারবে চ্যাম্পিয়ন্স লীগে। এই একটি অবস্থানের জন্য লড়াই করছে চেলসি ও লিভারপুল। ৩৭ ম্যাচ থেকে লিভারপুলের সংগ্রহ এখন ৭২। সমান ম্যাচে চেলসির সংগ্রহ ৭০। পরের ম্যাচে যদি লিভারপুল জয় পায় বা ড্র করে তাহলেই তাদের চ্যাম্পিয়ন্স লীগ নিশ্চিত হবে। তবে তারা হারলেও চ্যাম্পিয়ন্স লীগে খেলতে পারবে যদি চেলসি হারে বা ড্র করে।

অন্যদিকে, চেলসির পরের ম্যাচে জেতা ছাড়া কোনো উপায় নেই। সেই সাথে দোয়া করতে হবে লিভারপুল যেন ব্রাইটনের সাথে হেরে যায়। যদিও লিভারপুল ওই ম্যাচে ড্র করলে ৭৩ পয়েন্টই জমা করতে পারবে। আর চেলসি পরের ম্যাচে নিউক্যাসলের সাথে জিতলে সমান ৭৩ পয়েন্ট হবে। তবে গোল ব্যবধানে এগিয়ে থেকে চারে উঠে যাবে লিভারপুল। এখন দেখার বিষয় ১৩ মে কি হয়।

ad