টাইগারদের সহকারী কোচ রিচার্ড হ্যালসলের পদত্যাগপত্র গ্রহণ বিসিবির

Richard Holchel, resignation, acceptance, BCB,
ad

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ ক্রিকেট দলের হেড কোচের পদ থেকে চন্ডিকা হাথুরুসিংহের পদত্যাগের পর এবার সহকারী কোচ রিচার্ড হ্যালসলও পদত্যাগ করেছেন। গুঞ্জনটা শুরু হয়েছিল নিদাহাস ট্রফিতে তার ছুটিতে যাওয়ার সময় থেকেই। অবশেষে তার পদত্যাগের ঘটনার সত্যতা স্বীকার কয়রে বিসিবি জানিয়েছে তারা হ্যালসলের পদত্যাগপত্রও গ্রহণ করেছে।

মঙ্গলবার (২০ মার্চ) এ বিষয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী জানিয়েছেন, রিচার্ড হ্যালসল র বাবার অসুস্থতার কারণ জানিয়ে পদত্যাগপত্র জমা দিয়েছেন। বোর্ড তাঁর প্রতি সম্মান জানিয়ে পদত্যাগপত্র গ্রহণ করেছে। রিচার্ড গত চার বছর ধরে বাংলাদেশ দলের ম্যানেজমেন্টের অবিচ্ছেদ্য অংশ এবং জাতীয় দলের অনেক সাফল্যের সঙ্গী ছিলেন।

হ্যালসন নিজে মেইল বার্তায় বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানিয়ে লিখেছেন, আমি চার বছর বাংলাদেশ দলে ভালোমানের কিছু সহকর্মীর সঙ্গে কাজ করেছি। যেটা আমার ক্যারিয়ারকে আরও উন্নত এবং সামনে এগিয়ে নেয়ার ক্ষেত্রে দারুণ ভূমিকা রাখবে। এই সময়ে ইংল্যান্ড, পাকিস্তান, ভারত, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, শ্রীলংকা এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে বেশ কিছু ম্যাচে আমরা জয় পেয়েছি। সেই বিজয়ী স্মরণীয় স্মৃতি সব সময় আমার সঙ্গে থাকবে। ভবিষ্যতেও আমি বাংলাদেশের সাফল্য কামনা করি।

তবে ভেতরের খবর, ক্রিকেটাররা হ্যালসলকে নিয়ে বোর্ড প্রধানের কাছে নালিশ করেছিলেন! পাশাপাশি হ্যালসলকে নিয়ে নেতিবাচক কথাও বলেছিলেন ক্রিকেটাররা। সেই সময়ে বোর্ড হ্যালসলকে শ্রীলংকায় না পাঠানোর সিদ্ধান্ত নেয়। গুঞ্জন ছিল, হ্যালসলকে আর রাখবে না বোর্ড। সেই গুঞ্জনই সত্যি হলো। তবে বোর্ড জানাল, হ্যালসল নিজেই পদত্যাগের সিদ্ধান্ত দিয়েছে। তার সিদ্ধান্তকে স্বাগতও জানিয়েছে দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

মাশরাফি বিন মুর্তজার টি-২০ থেকে অবসরে তার ভূমিকা, নানা সময়ে তামিম ইকবালের সঙ্গে টানাপোড়েন, মুশফিকুর রহিমের সঙ্গে টিম ম্যানেজমেন্টের দূরত্ব, এমন আরও অনেক কিছুতে হ্যালসলের জোর ভূমিকার অভিযোগ আছে। এই সময়ে বরাবরই বোর্ড ছিল হ্যালসলের পাশে। তবে শেষের দিকে নানা কর্মকাণ্ডে বোর্ডও তার ওপর বিরক্ত বলে শোনা যাচ্ছিল।

ad