টাইগারদের সাথে অজিদের পার্থক্য অভিজ্ঞতায়: মাইক হাসি

mike hussy
ad

স্পোর্টস ডেস্ক: অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার মাইক হাসি বদলে যাওয়া বাংলাদেশের সাথে আসন্ন টেস্ট সিরিজে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের পার্থক্যের জায়গা তুলে ধরে বলেছেন, বাংলাদেশ দলের ক্রিকেটারদের সাথে আমাদের অভিজ্ঞতার পার্থক্য, ম্যাচ উইনারের সংখ্যার পার্থক্য।

আসন্ন বাংলাদেশ-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার সাইটে দেয়া সাক্ষাতকারে তিনি বলেন, এটা দারুণ একটি সিরিজ হতে চলেছে। অস্ট্রেলিয়ার জন্য সত্যি চ্যালেঞ্জিং একটি সিরিজ। তারা (বাংলাদেশ) এখন অনেক আত্মবিশ্বাসী এবং বিশ্বের সেরা দলগুলোকে চ্যালেঞ্জ ছুড়ে দিচ্ছে।

টাইগারদের মানসিকতার পরিবর্তন হয়েছে উল্লেখ করে হাসি বলেন, যদি আপনি বিশ্বাস করেন প্রতিদ্বন্দ্বিতা করবেন এবং জিতবেন তাহলে অর্ধেক কাজ হয়ে যায় আন্তর্জাতিক ক্রিকেটে। আমি মনে করি না তাদের সেই আত্মবিশ্বাস আগে ছিল। এখন তাদের দলে এমন খেলোয়াড় আছে যারা দীর্ঘ সময়ের জন্য একসাথে রয়েছে, তাই তারা তাদের নিজস্ব করণীয় অনেক ভালো বুঝতে পারে।

ইংল্যান্ডের বিপক্ষে ঘরের মাটিতে টেস্ট জয় প্রসঙ্গে মাইক হাসি বলেন, এই জয় তাদের ক্রিকেটের (টেস্ট) দৃশ্যপট পুরোপুরি পরিবর্তন হয়েছে। ২০০৬ থেকে তারা নিজেদের খুঁজে পেতে চেষ্টা করছিল। ২০১৭ সালে এসে এখন জেতাই তাদের একমাত্র উদ্দেশ্য।

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের প্রশংসা করে হাসি বলেন, বাস্তবতা হচ্ছে সাকিবের মত বিশ্বসেরা অলরাউন্ডার তাদের হাতিয়ার যা আমাদের সাথে তাদের পার্থক্য।

ad