টি-২০ বিশ্বকাপ বাছাইপর্বে বাঘিনীদের দারুণ সূচনা

tigress vs PN
ad

স্পোর্টস ডেস্ক: নেদারল্যান্ডে শুরু হওয়া টি-২০ বিশ্বকাপের বাছাইপর্বে আজ নিজেদের প্রথম ম্যাচে পাপুয়া নিউগিনিকে ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে দারুণ এক সূচনা পেল বাংলাদেশ নারী ক্রিকেট দল।

শনিবার (৭ জুলাই) আমসটেলভিনে অনুষ্ঠিত ম্যাচে বাংলাদেশ টসে জিতে আগে বোলিং বেঁছে নেয়।

শুরু থেকেই বাংলাদেশের মেয়েরা মাত্র ৩৯ রানের মধ্যে প্রতিপক্ষের ৫ উইকেট ফেলে দিয়ে তাদের কোণঠাসা করে ফেলে। ম্যাচের শুরুতেই জিমিকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন সালমা এবং টাউকে বোল্ড করেন জাহানারা।

এরপর অধিনাতক শিকা আউট হন পান্নার বলে ফাহিমার হাতে ক্যাচ দিয়ে। জন বোল্ড হন পান্নার বলে এবং আরুয়া রুমানার বলে আউট হন আয়েশার হাতে ধরা পড়ে। এই পাঁচ ব্যাটারের একজনও তাদের বুক্তিগত রাত দুই অংকের কোঠায় নিতে পারেননি।

ষষ্ঠ উইকেটে রুমা এবং ফ্রাঙ্ক ৪২ রানের ধীরগতির জুটি গড়ে বিপর্যয় সামাল দিলেও দলের রানকে একশর কোঠায় নিতে পারেননি। শেষ ওভারে ফ্রাঙ্ক রুয়ানার হাতে ধরা পড়েন ফাহিমার বলে। পাপুয়া নিউগিনি ৬ উইকেটে মাত্র ৮৪ রান করেই থামতে বাধ্য হয়।

বাংলাদেশের পক্ষে বল হাতে ২টি উইকেট নেন পান্না ঘোষ। ১টি করে উইকেট শিকার করেন সালমা, জাহানারা, ফাহিমা, রুমানা।

জবাবে ৮৫ রানের সহজ লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে ১৪.৫ ওভারের বেশি ব্যাট করতে হয়নি বাঘিনীদের। দুই ওপেনার শামিমা ও আয়েশা গড়েন ৪১ রানের জুটি। আয়েশার বিদায়ে এই জুটি ভাঙার পর দলীয় ৬৪ রানে ৫ চারের মারে ৩৫ রান করা শারমিন আউট হন আরার বলে।

পরে ১৭ রান করা ফারজানা ও ১১ রান করা নিগার সহজেই দলকে জয়ের বন্দরে নিয়ে যান ৩১ বল বাকি থাকতেই।

ad